মাদকবিরোধী অভিযানে সফল শ্যামনগর থানার ওসি হাবিল হোসেন

40

মোহাম্মদ আলী চৌধুরী, সাতক্ষীরা শ্যামনগর থেকেঃ বাংলাদেশের সবচেয়ে বড় উপজেলা সাতক্ষীরার শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেনের নেতৃত্বে মাদকবিরোধী ব্যাপক তৎপরতা অব্যাহত রয়েছে। বাংলাদেশের বৃহত্তর উপজেলা শ্যামনগর থানায় মোঃ হাবিল হোসেন যোগদানের পর তিনি ঘোষণা দেন শ্যামনগর থেকে মাদক নির্মূল করবেন। ঘোষণা অনুযায়ী কাজ শুরু করেন তিনি অব্যাহত ভাবে চলতে থাকে মাদকবিরোধী অভিযান।

এসব অভিযানে আটক অনেক মাদকসেবী/ব্যাবসায়ী বর্তমানে জেল হাজতে রয়েছেন। এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিল হোসেন বলেন, শ্যামনগর উপজেলাটি বাংলাদেশের সবচেয়ে বড় এবং একটি গুরুত্বপূর্ণ এলাকা।

এই এলাকাটি পর্যটন সমৃদ্ধ, প্রচুর পর্যটক আসে এখানে। এছাড়া শিক্ষাদীক্ষা এবং উন্নয়নেও উপজেলাটি বেশ এগিয়ে কিন্তু মাদকের সোবলে সবকিছু থমকে যেতে পারে, তাই আমি শ্যামনগর থানায় যোগদানের পর থেকেই মাদকের বিরূদ্ধে কঠোর অবস্থান নেই।

তিনি আরো বলেন তার যোগদানের পর থেকে বিভিন্ন অভিযানে এখন পর্যন্ত প্রায় পচিঁশ থেকে ত্রিশ জন আটক ব্যাক্তি মাদক আইনে সাজা ভোগ করছেন। তিনি মাদকসেবী ও ব্যাবসয়ীদের উদ্দেশ্যে হুশিয়ারী উচ্চরন করে বলেন, কেউ যদি মাদকের পথ ছেড়ে ভালো পথে ফিরতে চায় তাহলে সাধুবাদ।

কিন্তু মাদকের সাথে জড়িত থাকলে কাউকেই বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। তিনি সকল শ্রেণী পেশার মানুষকে মাদক/ সন্ত্রাস/ জঙ্গিবাদ/বল্যবিবাহের বিরুদ্ধে রুখে দাড়িয়ে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান।