ধানদিয়া ইউপি চেয়ারম্যান প্রার্থী দিদারুলের একান্ত সাক্ষাৎকার

অবহেলিত জনপদের ভাগ্য উন্নয়নে কাজ করবো

491
মোঃ দিদারুল ইসলাম
ধানদিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ দিদারুল ইসলাম। ছবি: লাল সবুজের কথা

নিজস্ব প্রতিনিধি: পাটকেলঘাটা থানার ১নং ধানদিয়া ইউনিয়নের ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক মেধাবী ছাত্রনেতা মোঃ দিদারুল ইসলাম। বুধবার সকাল ১০টায় নিজ বাসভবনে একান্ত সাক্ষাৎকারে বলেন, আমি আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইউনিয়নের সকল নাগরিকের কাছে দোয়া আর্শিবাদ কামনা করছি।

আগামী ইউপি নির্বাচনে জয়ী হলে নাগরিক সুযোগ-সুবিধা, সন্ত্রাস,মাদক ও দুর্নীতিমুক্ত আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন। প্রতিদিনই ইউনিয়নের বিভিন্ন বাজার ঘাটে দলীয় নেতাকর্মী এবং সাধারণ মানুষের সাথে মতবিনিময়, উঠান বৈঠক, চা চক্র থেকে শুরু করে ইউনিয়নে বিয়ে, জন্মদিন, মৃত্যু জানাযাসহ সকল সামাজিক এবং সাংস্কৃতিক অঙ্গনে তার অংশগ্রহণে ব্যাপক সাড়া পড়েছে। করোনা পরিস্থিতিতে স্বাস্থবিধি মেনে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এই মেধাবী ছাত্রনেতা দিদারুল ইসলাম।

ইউনিয়নে সাধারন ভোটারদের দাবি, গরিব অসহায় মানুষের সুখে-দুঃখে বিপদ-আপদে সব সময় পাশে থাকেন তিনি। ধানদিয়া ইউনিয়নে রাস্তাঘাট,মসজিদ মন্দির সহ সামাজিক প্রতিষ্ঠানগুলোর ব্যাপক হারে উন্নয়ন অগ্রগতি হবে বলে ইউনিয়নবাসীর দাবি। মোঃ দিদারুল ইসলাম ধানদিয়া ইউনিয়নের সেনেরগাঁতি গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুল গফ্ফারের পুত্র । তার রাজনীতি শুরু হয় ছাত্রলীগের হাত ধরে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের অর্থ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব সততার সাথে পালন করেছেন। দলের হাইকমান্ডের নির্দেশ পালনসহ যেকোন কর্মসূচী সফল করার জন্য গুরুত্বপূর্ন ভুমিকা রেখেছেন মেধাবী ছাত্রনেতা দিদারুল ইসলাম। ইউনিয়নে বিভিন্ন শ্রেনি পেশার মানুষের সাথে আলাপচারিতায় প্রতিবেদকে বলেন বর্তমানে সাধারন মানুষের অন্তরে দিদারুল ইসলামের নাম । ইউনিয়নবাসী এই জনপদে অভিভাবকের দায়িত্ব অর্পণ করতে চায় তাকে ।

ইউনিয়নের নাম প্রকাশে অনেকে বলেন, আমাদের এ জনপদ অনেক অবহেলিত। সংস্কারের অভাবে চলাচলে এখন প্রচুর দুর্ভোগ পোহাতে হচ্ছে। তার পরে এ অঞ্চলে দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি। এ এলাকার মানুষ একটু বিচার বিশ্লেষন করে আগামীতে যুবকদের হাতে দায়িত্ব দিতে চাই। যে কারনে তরুনকে বেছে নেওয়ার পরিকল্পনা করছে নতুন প্রজন্ম। দীর্ঘদিনের জরাজীর্ণতাকে পিছনে ফেলে ইউনিয়নবাসীর সার্বিক সহযোগীতায় স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকল উন্নয়নমূলক কাজ ত্বরান্বিত করবেন।

তিনি দৃঢ় প্রত্যয়ে বলেন, দীর্ঘদিনের সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাবেন। এ বিষয়ে তালা উপজেলার ১নং ধানদিয়া ইউনিয়নে মেধাবী ছাত্রনেতা তারুণ্যে সমাজসেবক চেয়ারম্যান প্রার্থী মোঃ দিদারুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, আমি চেষ্টা করবো ধানদিয়া ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে হিসেবে পরিনত করা। আমার ইউনিয়নে মানুষের সাথে একটা গভীর সুস্পর্ক সুষ্টি হয়েছে।

তিনি বলেন, বিশেষ করে বেকারত্ব দুরীকরনে সমবায়ের ভিক্তিতে যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করবো । এবং এলাকাবাসীর সুচিন্তিত মতামত নিয়ে সকল ধরনে উন্নয়নমূলক কাজ করতে চাই। মাদক,দূর্নীতি ও হয়রানি মুক্ত শিক্ষাবান্ধব উন্নত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো । আমি চেষ্টা করেছি গরীব অসহায় মানুষের পাশে দাঁড়াতে। আমি আশাবাদী দল,মত নির্বিশেষ জনগন ভোট দিয়ে আমাকে আগামী নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত করবে। সব মিলিয়ে তিনি একজন সৎ, যোগ্য, বিনয়ী, সদালাপী ও নিষ্ঠাবান প্রার্থী হিসেবে দলমত নির্বিশেষে সবার কাছে অত্যন্ত সুপরিচিত ।