কেশবপুরে ধানের শীষ প্রতীকের প্রচার মাইকের ব্যাটারী ও সেট ছিনতাইয়ের অভিযোগ মারধর প্রচার না করার হুমকী

63
ধানের শীষ প্রতীকের প্রচার মাইকের ব্যাটারী ও সেট ছিনতাইয়ের অভিযোগ

আজিজুর রহমান, কেশবপুর থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ কেশবপুর আসনে মঙ্গলবার বিকেলে বিএনপির মনোনীত প্রার্থী আবুল হোসেন আজাদের ২টি প্রচার মাইকের ব্যাটারী ছিনতাইসহ প্রচারকারীদের মারধর করার অভিযোগ উঠেছে। সন্ধ্যা ৬ টায় উপজেলা বিএনপির কার্যালয়ে ধানের শীষ মার্কার নির্বাচনী এজেন্ট ও পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি জুলফিকার আলী সাংবাদিকদের সঙ্গে প্রেস ব্রিফিং করে ওই অভিযোগ এনেছেন।

প্রেস ব্রিফিং-এ বলা হয়েছে উপজেলার ৫নং মঙ্গলকোট ইউনিয়নের ছোট পাথরা নামক স্থানে বিকেল ৪টায় ধানের শীর্ষ প্রতীকের প্রচার মাইক প্রচার কার্য চালানোর সময় ৬টি মোটরসাইকেলে প্রায় ১৫/১৬ জন অপরিচিত যুবক প্রচার মাইকের গাড়ি আটক করে গাড়ির ড্রাইভারসহ প্রচারকারীদের মারপিট করে প্রচার মাইকের ব্যাটারী ও মেমোরী ছিনতাই করে।

এ সময় গাড়িতে থাকা প্রচার লিফলেট কেড়ে নিয়ে বাগানে ফেলে দেওয়া হয়। ওই সমস্ত অপরিচিত যুবকরা প্রচার গাড়িসহ প্রচারকারীদের অন্যদিকে নিয়ে যাওয়া চেষ্টা করে। ড্রাইভার তাদেরকে গাড়ি ছেড়ে দেওয়ার অনুরোধ করলে যুবকরা মঙ্গলকোট বাজারের পার্শ্বে বসুন্তিয়া গ্রামের পাল পাড়া এলাকায় এনে বলে আর কখনও এলাকায় প্রচার করতে আসবিনা। অপর দিকে উপজেলার বিদ্যানন্দকাটি ইউনিয়ন থেকে প্রচার কার্য চালিয়ে সন্ধ্যায় মঙ্গলকোট বাজারে পাশে আর একটি প্রচার গাড়ি এলে অপরিচিত যুবকরা প্রচার মাইকের ব্যাটারী ও সেট কেড়ে নিয়ে যায়। ওই সময় প্রচার কারীদেরকেও মারপিট করা হয়েছে বলে প্রেস ব্রিফিং কালে বলা হয়।

জুলফিকার আলী আরও বলেন তারা শান্তি পূর্ণ ভাবে যাতে নির্বাচনী কার্যক্রম চালাতে পারে তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। ওই ঘটনা উল্লেখ করে তিনি সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করবেন বলে জানান। এ ব্যাপারে সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান বলেন, তার নিকট হামলাকারীদের সঠিক তথ্য দিয়ে অভিযোগ করা হলে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।