আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন শাকিব খান

109
আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন শাকিব খান

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন নায়ক শাকিব খান। শনিবার সন্ধ্যায় শাকিব নিজেই সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার সকালে তিনি ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

তবে কোন আসন থেকে নির্বাচন করতে চান তা জানাননি শাকিব। এর আগে শনিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন দুই ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান। রোববার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে তারা ফরম সংগ্রহ করবেন বলেও জানান বিপ্লব।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দু’টি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে শুক্রবার সকালে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিসে মনোনয়ন ফরম বিক্রির জন্য খোলা হয়েছে আট বিভাগের আটটি বুথ। মনোনয়নপ্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থক নিয়ে ভিড় জমাচ্ছেন সেখানে।

এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা। গতবার ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছিল আওয়ামী লীগের মনোনয়ন ফরম। সেবার ফরম বিক্রি থেকে আওয়ামী লীগের তহবিলে জমা পড়ে প্রায় সাড়ে সাত কোটি টাকা।