১০ ডিসেম্বর ৬৪ জেলা শিল্পকলা একাডেমীতে একযোগে “ঘন্টা”-র প্রদর্শনী

জে এম নাঈম হাসানঃ বাংলাদেশ শিল্পকলা একাডেমী” কর্তৃক আয়োজিত “বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামান্য চলচ্চিত্র উৎসব-২০১৮”-এ সমগ্র বাংলাদেশ থেকে নির্বাচিত সেরা ৪৮ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্যে নবীণ নির্মাতা জয়নুল আবেদীনের নির্মিত ” ঘন্টা” আগামী ১০ ডিসেম্বর সমগ্র বাংলাদেশে ৬৪ টি জেলার শিল্পকলা একাডেমীতে একযোগে প্রদর্শিত হবে।

যে কোন স্থান থেকে যে কেউ বিনামূল্যে নিজস্ব জেলা শিল্পকলা একাডেমীতে ১০ ডিসেম্বর বিকাল ৪.০০-৫.০০ ঘটিকায় চলচ্চিত্রটি বড় পর্দায় উপভোগ করতে পারবেন।

চলচ্চিত্রটি সম্পর্কে জানতে চাইলে প্রযোজনা প্রতিষ্ঠান আবেদীন ব্রাদার্স প্রোডাকশনের কর্ণধার এবং লাভ ফর হিউমেন বাংলাদেশের চেয়ারম্যান ইজ্ঞিনিয়ার জনাব মিনহাজুল আবেদীন বলেন, “সম্পূর্ণ ভিন্ন ধারার একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এটি।সমাজের একটি বিশেষ শ্রেণীর মানুষের জীবন তুলে ধরা হয়েছে এতে।” চলচ্চিত্রটির পরিচালক জয়নুল আবেদীন বলেন,”সবে মাত্র এইচ এস সি দ্বিতীয় বর্ষে পড়ছি। এসময়ই এমন একটা বড় পাওয়া সত্যিই চমকে দেবার মতো।

খুব কম সময়ে কাজটি করতে হয়েছে আমাদের। সম্পূর্ণ দৃশ্যধারণ করতে হয়েছে মাত্র দুই দিনে। আমার মত কম বয়সী,নতুন পরিচালকের পক্ষে অবশ্যই এটি একটি চ্যালেন্জ ছিল।অবশ্যই অনেক গুণী নির্মাতাদের কাজ নির্বাচিত হয়েছে। নিশ্চিতভাবেই যাদের সবার তুলনায় আমার বয়স এবং অভিজ্ঞতা খুবই সামান্য।তবুও সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমরা সেরাদের মধ্যে এসেছি।এজন্য আমার টিম “আবেদীন ব্রাদার্স প্রোডাকশন” এর সকল সদস্যকে আমার আন্তরিক কৃতজ্ঞতা।

জীবনে প্রথম বড় পরিসরের কাজ,অতএব সবাই সকল পরিস্থিতি মিলিয়ে ফিল্মটিকে বিচার করবেন। আশা করি সবাই নিজ নিজ জেলার শিল্পকলা একাডেমীতে গিয়ে ফিল্মটি দেখবেন।” স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির মোট ব্যপ্তি ২৬ মিনিট ৪২ সেকেন্ড। অভিনয় করেছেন নবাগত নাজমুল এবং শিশুশিল্পী জুই। চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়েছে গাজীপুর,পুবাইল এবং নরসিংদী তে।

আগামী ১০ ডিসেম্বর বিকাল ৪ টায় সমগ্র বাংলাদেশের ৬৪ টি শিল্পকলা একাডেমীতে একযোগে প্রচারিত হবে চলচ্চিত্রটি।যার প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত।

error: লাল সবুজের কথা !!