সর্বশেষ সংবাদ

সুষ্ঠু নির্বাচনের ন্যূনতম পরিবেশ নেই: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সুষ্ঠু নির্বাচনের ন্যূনতম পরিবেশ নেই। এখন পর্যন্ত সারাদেশে সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রেখেছে। আমাদের সম্ভাব্য এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেফতার করা হচ্ছে। পুলিশি তল্লাশি চলছে। সোমবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের নিজ বাস ভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে মওদুদ বলেন, সরকার ও নির্বাচন কমিশনের মধ্যে দুরভিসন্ধিমূলক আচরণ লক্ষ করছি। আমরা আইনের আশ্রয় নেব। হাইকোর্ট ডিভিশনে রিট দায়ের করে চ্যালেঞ্জ করা হবে।

জোটের শরিকদের আসন ছাড় দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ঐক্যফ্রন্ট ও ২০ দলের শরিকদের কত আসন ছাড়া হবে সেটা আমরা আনুষ্ঠানিকভাবে বলিনি। শেষ মুহূর্ত পর্যন্ত দেন-দরবার চলছে। যদি প্রার্থীর জনপ্রিয়তা থাকে প্রয়োজনে আমরা বেশি আসন ছাড় দেব। বেশি আসন দিতে কোনো সমস্যা নাই। তবে প্রার্থী ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট কিংবা বিএনপি- যে দলেরই হোক নমিনেশন নির্ভর করবে তার জনপ্রিয়তার ওপর।

মওদুদ আরও বলেন, এত বাধা-বিপত্তির পরও সারাদেশে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। যদি সরকার গ্রেফতার বন্ধ করে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়, তাহলে সারাদেশে ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। প্রতিপক্ষের প্রতি আমার নিবেদন, কোন সন্ত্রাসের আশ্রয় নেবেন না, নির্বাচনে কোনো ধরণের সরকারি প্রভাব খাটাবেন না। পুলিশ প্রশাসনকে অনুরোধ করব, আপনারা নিরপেক্ষ ভূমিকা পালন করুন।

এ সময় উপস্থিত ছিলেন- সাবেক এমপি হাসনা জীসম উদ্দিন মওদুদ, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আহছান উল্যাহ মানিক, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বিএনপির নেতা ফিরোজ আলম, বসুরহাট পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন সগীর, ছাত্রনেতা আতোয়ার হোসেন পাবেল, এরশাদ আহমদ প্রমুখ।

error: লাল সবুজের কথা !!