সর্বশেষ সংবাদ

সাতক্ষীরায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ১১দিন ব্যাপী বইমেলা

সাতক্ষীরা সদর প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মমাস ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৭ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ১১ দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে। ‘বই কিনুন, বই পড়ুন ও প্রিয়জনকে বই উপহার দিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা।

মেলায় দেশের খ্যাতিমান ৫০ টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন, শিশু একাডেমী, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিসহ স্থানীয় লেখক ও সংস্থার বই থাকবে স্টলগুলিতে। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে চলবে স্বনামধন্য শিল্পিদের সমন্বয়ে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া সুখ্যাতি সম্পন্ন বুদ্ধিজীবী, লেখক ও সাহিত্যিকদের সমন্বয়ে সেমিনার পর্বও অনুষ্ঠিত হবে। ৭মার্চ বেলা ১২টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

ঐতিহাসিক এই বইমেলা উপলক্ষে সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। তিনি বলেন, সাতক্ষীরাকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বইয়ের কোনো বিকল্প নেই। একমাত্র বইই পারে সব ধরনের অপরাধ থেকে মানুষকে দুরে রাখতে। শিশুদের বইমুখী করতে পারলেই ভবিষ্যতে আমরা একটি সুন্দর বাংলাদেশ বিনির্মান করতে পারবো। একই সাথে তিনি বইমেলা সফল করতে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক আরও বলেন, মেলায় আগতদের সার্বিক নিরাপত্তার পাশাপাশি বিনামুলে ডায়বেটিস পরীক্ষার সুযোগ থাকবে। সাংবাদিকদের জন্য থাকবে ওয়াইফাই সংযুক্ত মিডিয়া সেল। প্রতিদিন সেখান থেকে সাংবাদিকরা বইমেলার আপডেট নিউজ কাভার করতে পারবেন। সাতক্ষীরার বইমেলায় ক্রেতারা ৩০ শতাংশ কমিশনে বই কিনতে পারবেন বলেও জানান জেলা প্রশাসক।

সংবাদ সম্মেলনে সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, জি এম মনিরুল ইসলাম মিনি, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, আবদুল ওয়াজেদ কচি, অরুন ব্যানার্জিসহ বিভিন্ন গনমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।বইমেলা অনুষ্ঠিত হবে

error: লাল সবুজের কথা !!