সাতক্ষীরায় আর্সেনিক রোগীদের সচেতনতা সৃষ্টি ও চিকিৎসা সেবা প্রকল্পের মতবিনিময়

38

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় আর্সেনিক রোগীদের সচেতনতা সৃষ্টি ও চিকিৎসা সেবা শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালকের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ ফেব্রুয়ারী) সকালে নব জীবনের উদ্যোগে নব জীবন কনফারেন্স হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাতক্ষীরা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথের সভাপতিত্বে আর্সেনিক রোগীদের সচেতনতা সৃষ্টি ও চিকিৎসা সেবা শীর্ষক প্রকল্পের সার্বিক বিষয়বস্তু সম্পর্কে আলোচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক জহিরুল ইসলাম, নব জীবনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ খান, সাতক্ষীরা সদর উপজেলার সমাজসেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান, নব জীবন নির্বাহী কমিটির সভাপতি শামসুল খান, নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খান, রনজিনা বেগম,  আফরোজার রহমান খান চৌধুরী, ডাঃ  আব্দুস সালাম প্রমুখ।

সভায় উপস্থিত সকলে প্রকল্প বাস্তবায়ন সম্পর্কিত দিক নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। এসময় বক্তারা বলেন,  নিরাপদ পানির সহজলভ্যতা সাধারন জনগনের স্বাস্থ্য ও আর্থ-সামাজিক উন্নয়নের অন্যতম গুরুত্বপূর্ণ নির্ধারক। মানুষের ব্যবহার্য পানি হওয়া উচিৎ নিরাপদ ও বিশুদ্ধ। প্রকল্পের যে উদ্দেশ্য সেটা বাস্তবায়নের জন্যে সহযোগীতামূলক কার্যক্রমের আশাবাদ ব্যক্ত করেন তারা।