সাংবাদিক জহুরুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন

74

নিজস্ব প্রতিনিধি : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরার পাটকেলঘাটা থানা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের পাতার সাংবাদিক জহুরুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।

রবিবার (২০ ফেব্রুয়ারি)  দুপুর ১২টায় সাতক্ষীরা নিউমার্কেট মোড়স্থ শহীদ স. ম. আলাউদ্দীন চত্ত্বরে ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সাতক্ষীরা সাংবাদিক ঐক’র আহ্বায়ক এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক সুভাষ চৌধুরীর সভাপতিত্বে এবং সাংবাদিক আবুল কাশেমেরর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, মোঃ আনিসুর রহিম, আবুল কালাম আজাদ, সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী, শরীফুল্লাহ কায়সার সুমন, আব্দুল জলিল, আহসান রাজিব, রঘুনাথ খাঁ, আব্দুল মতিন, ফারুক রহমান প্রমুখ।

বৈরী আবহাওয়ার মধ্যদিয়ে মানববন্ধনে সংহতি প্রকাশ করেন জেলার বিভিন্ন এলাকা থেকে আগত সাংবাদিকরা। মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের মাধ্যমে সাংবাদিকদের চরমভাবে হয়রানী করা হচ্ছে। আইন মন্ত্রীর উদ্ধৃতি দিয়ে বক্তারা বলেন, আইন মন্ত্রী বলেছিলেন ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তার করা হবে না। অথচ সাংবাদিকদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ও গ্রেপ্তার থেমে নেই। সাংবাদিকদের হয়রানী করতে এবং স্বাধীন সাংবাদিকতার কন্ঠ স্তব্দ করতে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করা হচ্ছে।


বক্তারা আরও বলেন, উন্নয়নের অভিযাত্রায় বর্তমান সরকারের নানামুখী সাফল্যগাঁথা কার্যক্রম তুলে ধরেন সাংবাদিকরা। জনমত গঠনে সাংবাদিকদের সাহসী ও বলিষ্ঠ ভূমিকা রয়েছে। সরকারের কোন কর্মকর্তা কর্মচারীর দুর্নীতি ও অনিয়মের কথা তুলে ধরতে গেলেই সাংবাদিকদের নামে দেওয়া হচ্ছে হয়রানীমূলক মামলা। যা স্বাধীন দেশের মুক্ত গণমাধ্যমের জন্য চরম হুমকি।
বক্তারা অবিলম্বে জহুরুল হকসহ সাংবাদিকদের নামে হয়রানী ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং সাংবাদিক জহুরুল হকের নিঃশর্ত মুক্তির দাবি জানান। একই সাথে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।