রংপুরে প্রধানমন্ত্রীর জনসভা ৩০ জুলাই

121

ন্যাশনাল ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ফের নির্বাচনি জনসভা শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০ জুলাই রংপুর জিলা স্কুল মাঠে জেলা ও মহানগর শাখার আয়োজনে এই জনসভা অনুষ্ঠিত হবে। 

রংপুর আওয়ামী লীগের নেতারা বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করতে গেলে ক্ষমতাসীন দলের প্রধান এই তারিখ জানান। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, রংপুর-৫ আসনের সংসদ-সদস্য এইচএন আশিকুর রহমান, তার ছেলে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য মিডিয়া ব্যক্তিত্ব রাশেক রহমান প্রমুখ।

সূত্র জানায়, দুপুরে এইচএন আশিকুর রহমান এবং রাশেক রহমানের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশকিছু সময় কথা বলেন। পরে রংপুরের অন্য নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুল, মহানগরের আহ্বায়ক দেলোয়ার হোসেন ও যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম সেখানে উপস্থিত ছিলেন। বেলা ২টা ৪৫ থেকে প্রায় এক ঘণ্টা তাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় স্থানীয় রাজনীতি এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়।

জানা যায়, বৈঠকে পাঁচবারের সংসদ-সদস্য আশিকুর রহমান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান, তিনি আসন্ন জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান না। তার পরিবর্তে ছেলে রাশেক রহমান দলীয় মনোনয়ন পেলে তিনি তাকে নির্বাচিত করতে কাজ করবেন। শেখ হাসিনা সম্মতি জানিয়ে আগামী নির্বাচনে কাজ করার কথা বলেন।