সর্বশেষ সংবাদ

মহেশপুরে বোরো মৌসুমের ধান বীজ প্যাকেটিং উদ্বোধন

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদাহের মহেশপুর উপজেলার-পুড়াপাড়া বাজারে ফ্রেন্ড বীজ ভান্ডার কোম্পানির ২০১৯/২০২০ সালের বোরো মৌসুমের ধান বীজ প্যাকেটিং এর শুভ উদ্বোধন হয়েছে।

গত ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) বিকালে মহেশপুর উপজেলার পুড়াপাড়া বাজারের ফ্রেন্ডস বীজ ভান্ডার কোম্পানির ব্যবস্থাপক প্রফেসর শওকত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বোরো মৌসুমের ধান বীজ এর প্যাকেটিং উদ্বোধন করেন মহেশপুর উপজেলার কৃষক লীগের সভাপতি জনাব আমিনুর রহমান।

এ সময় প্রধান অতিথি বলেন বাংলাদেশকে কৃষি সমৃদ্ধ করতে হলে সবার আগে কৃষিকে গুরুত্ব দিতে হবে এজন্য উন্নত বীজের যোগানের ব্যবস্থা করতে হবে। আর এই বিষ যোগান দেওয়ার জন্য ফ্রেন্ডস বীজ কোম্পানি এগিয়ে যাচ্ছেন তিনি ফ্রেন্ডস বীজ কোম্পানির মালিক প্রফেসর শওকত আলী কে সাধুবাদ ধন্যবাদ জানিয়েছেন। সেই সাথে ফ্রেন্ডস বীজ কোম্পানির উৎপাদিত বীজ সাধারণ কৃষকের মাঝে পৌঁছে দেয়ার আহ্বান জানান।

ফ্রেন্ডস বীজ কোম্পানির মালিক প্রফেসর শওকত আলী বিভিন্ন জাতের নতুন ধান বীজ উৎপাদন করছেন বলে জানান তিনি আরো বলেন আমি বর্তমানে ব্রি ধান ৫০ (বাংলামতি বাংলা) ব্রি ধান 63 ব্রি ধান 75ব্রি ধান ৮০ কৃষকদের মাঝে পৌছে দিয়েছে, এতে কৃষকরা আগের থেকে অনেক বেশি ফসল পাচ্ছেন বলে যায় এবং আগামিতেও আরও বেশি উন্নতমানের ধানের বিজ কৃসকদের হাতে তুলে দেওয়ার চেষ্টা করবেন বলে তিনি জানান।

error: লাল সবুজের কথা !!