বাংলাদেশ ছাত্রলীগের নাম বিকৃতিকারীদের শাস্তি দাবি করে কালিগঞ্জের বিভিন্ন কলেজে বিক্ষোভ সমাবেশ

18

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের নাম বিকৃত করে কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাওন আহমেদ সোহাগ ও সাধরণ সম্পাদক ফিরোজ হোসেনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দল থেকে বহিষ্কারসহ তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির দাবিতে কালিগঞ্জের তারালী ইউনিয়ন ও কাজী আলাউদ্দিন কলেজ শাখা, কুশুলিয়া কলেজ ও কুশুলিয়া ইউনিয়ন এবং ধলবাড়িয়া ইউনিয়ন ও ডিআরএম ইউনাইটেড আইডিয়াল কলেজ ছাত্রলীগের উদ্যোগে পৃথক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ জুলাই) সকাল ১০ টায় তারালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব আদনানের নেতৃত্বে কাজী আলাউদ্দিন কলেজ প্রাঙ্গনে মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও মিছিলে উপস্থিত ছিলেন তারালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সরদার আশরাফুল ইসলাম, কাজী আলাউদ্দিন কলেজ ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ প্রমুখ।

একই সময় উপজেলার সদর কুশুলিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী রাহিত হাসানের নেতৃত্বে কলেজ প্রাঙ্গনে মানববন্ধন ও মছিলে উপস্থিত ছিলেন কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মীর আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সম্পাদক কাজী রায়হান, সাংগঠনিক সম্পাদক কাজী নাঈম হাসান প্রমুখ ।

সকাল ১১ টায় ছাত্রলীগ নেতা আমিনুর রহমান ও শাহিনুর রহমানের নেতৃত্বে আইডিয়াল কলেজে মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন ধলবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান বাবু, ধলবাড়িয়া আঞ্চলিক ছাত্রলীগের সভাপতি রাবিকুল হাসান রুমিসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

মিছিল শেষে মানববন্ধনে বক্তরা বলেন, গত শনিবার কিছু অতি উৎসাহী সুবিধাবাদী যারা ২০১৩ সালের পরে স্থানীয় কিছু আওয়ামী লীগ নেতার হাত ধরে রাজনীতিতে এসে বর্তমানে কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগকে নিয়ে ষড়যন্ত্র করছে। এরা জাতীয় সংসদ নির্বাচনের আগে জামায়াত শিবিরে এজেন্ডা বাস্তবায়ন করার জন্য এসব সংগঠন বিরোধী কর্মকান্ড পরিচালনা করছে। এরা বাংলাদেশ ছাত্রলীগের পবিত্র নাম বিকৃত করে ব্যানার তৈরি, মিছিলের স্লোগান ও ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সংগঠনের মানহানি করেছে। যেটি খুবই দু:খজনক। তাই অতি দ্রুত এসব হাইব্রিডদের দল থেকে বহিষ্কার করাসহ আইনের আওতায় আনার জন্য বক্তারা জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দের নিকট জোর দাবি জানিয়েছেন।