সর্বশেষ সংবাদ

নলতায় রাস্তায় ময়লা-আবর্জনাযুক্ত নিম্নমানের ইটের খোয়া দেওয়ায় কাজ বন্ধ

নলতা প্রতিনিধিঃসাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয় মোড় থেকে শানপুকুর হয়ে নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ মোড় পর্যন্ত এলজিইডির ১ কোটি ২৩ লক্ষ টাকা ব্যয়ে ২১০০ মিটার পিচের কার্পেটিং এর রাস্তায় ময়লা-আবর্জনাযুক্ত নিম্নমানের ইটের খোয়া দেওয়ায় গতকাল ৯ জানুয়ারী বুধবার সকালে কাজ বন্ধ করে দিয়েছে জনতা।

সরেজমিনে নলতা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরশাদ আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জি.এম সাইফুল ইসলাম, যুগ্ম-সম্পাদক সন্দীপ কুমার রায়, নলতা ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ সাইফুল ইসলামসহ এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, উক্ত রাস্তার কাজের ঠিকাদার মোঃ তাহেরুল হুদা পাড় কাজের শুরু থেকে ময়লা-আবর্জনাযুক্ত নিম্নমানের ইটের খোয়া দেওয়ায় গত ২৪ জানুয়ারী উপজেলা প্রকৌশলীর কাছে অভিযোগ দিলে ইট পরিবর্তন না করা পর্যন্ত কাজ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু ঠিকাদার কোন পরিবর্তন না করে ৯ ডিসেম্বর বুধবার সকালে আবারো কাজ শুরু করলে স্থানীয় জনগনের কাছ থেকে জানতে পেরে কাজ বন্ধ করে দেওয়া হয় এবং উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে।

এ ব্যপারে জানতে চাইলে সংশ্লিষ্ট ঠিকাদার মোঃ তাহেরুল হুদা পাড় জানান, রাস্তার পুরাতন ইটের খোয়া দেওয়ার জন্য বাজেটে ধরা আছে। কাজে কোন অনিয়ম করা হচ্ছে না। উপজেলা প্রকৌশলী শাহাবুল আলমের কাছে ফোন দিলে তিনি অসুস্থ্য থাকায় অফিসের সহকারী হিসাব রক্ষক আব্দুল হামিদ ফোন রিসিভ করে বলেন কাজে কোন অনিয়ম হলে তার ব্যবস্থা নেওয়া হবে। এদিকে কাজ দেখাশুনার দায়িত্বে থাকা উপজেলা প্রকৌশলী অফিসের সাইফুল ইসলাম অভিযোগ পাওয়ার পর সরেজমিনে এসে দেখার পর এই ইটের খোয়া পরিবর্তন করে এক নং পিকেট ইটের খোয়া দিতে হবে। তা না হলে কাজ বন্ধ থাকবে।

error: লাল সবুজের কথা !!