নগরঘাটায় চুরি করে সরকারী গাছ কেটে গায়েব!

327

নিজস্ব প্রতিনিধি : সরকারী ভূমি অফিসের জায়গায় লাগানো দুইটি মেহগনি গাছ লোকচক্ষুর অন্তরালে কেটে গায়েব করে দিয়েছেন তিন ভাই। কাউকে কিছু না জানিয়ে শুক্রবার ভোরে কোনো এক সময় বড় বড় দুটি গাছ কেটে গায়েব করে ফেলেছে।

ঘটনাটি সাতক্ষীরা জেলার তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ইউনিয়ন ভূমি অফিসের গাছ কেটে নিচ্ছে মর্মে সংবাদ আসে আমাদের কাছে।

তাৎক্ষণিক সরেজমিনে গিয়ে দেখা যায় নগরঘাটা ভূমি অফিসের জায়গায় লাগানো দুইটি বড় বড় মেহগনি গাছ কালিবাড়ি গ্রামের মৃত হযরত আলী সরদারের তিন ছেলে মো. নজরুল ইসলাম (৫২), মো. শহিদুল ইসলাম (৪০) এবং ইবাদুল ইসলাম (৩৫) শুক্রবার সকালে লোক বুঝে কেটে সরিয়ে ফেলেছে।

এ ঘটনায় নগরঘাটা ইউনিয়ন ভূমি অফিসের নায়েব শ্যামল কুমারের কাছে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ভূমি অফিসের সীমানা মেপে খুঁটি মেরে রেখে এসেছি বৃহস্পতিবারে। গাছ দুইটি ভূমি অফিসের সীমানার মধ্যে। তবে তারা তিন ভাই মিলে যে গাছটি কেটেছে সেটা মটেও বৈধ নয়। বিষয়টি আমি জানিনা তবে দেখছি।

তালা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম তারেক সুলতানকে দুপুর ১২.৩০টার দিকে মোবাইলে কল করে জানালে তিনি বলেন আমি এক্ষুণি ব্যবস্থা নিচ্ছি। তার ভিত্তিতে জুম্ম’আর নামাজের পর পরই তিনি নগরঘাটা ভূমি অফিসে চলে যান। গিয়ে সরাসরি তাদের বাড়িতে চলে যান। সাথে সাথে তিনি নজরুল ইসলাম এবং শহিদুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে তুলে নেন। অপর ভাই ইবাদুল ইসলামকে গাড়িতে উঠতে বললে তিনি বাড়ি থেকে জামা পরে আসছি বলে পালিয়ে চলে যান। এ ঘটনায় দুই ভাইকে নিয়ে গেছেন ভ্রাম্যমাণ আদালত।