নগরঘাটায় একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

93
নগরঘাটায় একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

ইয়াছিন আলী: একুশের প্রথম প্রহরে নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ বেদীতে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করেছে।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি রাষ্ট্রভাষা বাংলা দাবি আন্দোলনরত শিক্ষার্থী ও সাধারণ মানুষের উপর গুলি চালায় পুলিশ। এতে শহীদ হন রফিক, জব্বার, বরকত, শফিউরসহ নাম না জানা আরো অনেকে। পাকিস্তান শাসনামল থেকেই দিনটিকে শ্রদ্ধার সঙ্গে পালন করে আসছে বাঙালিরা। ভাষার দাবিতে বিশ্বের প্রথম কোনো জাতি জীবন দেওয়ায় ২১শে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয় ইউনেস্কো।

বৃহঃবার রাত ১২ টা ১ মিনিটে নগরঘাটা কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

শহীদ বেদীতে ১২টা ১ মিনিটে প্রথমে নগরঘাটা ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন নগরঘাটা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নগরঘাটা ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু, সভাপতি মোঃ আক্তার উল আলম সহ মোঃ মিজানুর রহমান, মোঃ সাহাদাত হোসেন, মোঃ মনিরুজ্জামান মনি, কামরুজ্জামান রিকু, সুনিল মন্ডল, মোঃ বাবলুর রহমান, আব্দুল ওদুদ, সিদ্দিকুর রহমান, সাইফুল প্রমূখ।

নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উক্ত বিদ্যালয়ের সভাপতি মোঃ কামরুজ্জামন লিপু, প্রধান শিক্ষক মোঃ সাইদুল আলম, সহকারী শিক্ষক তপন কুমার মালাকার, কামরুজ্জামান রিকু, আকবার আলী প্রমুখ।

নগরঘাটা ইউনিয়ন ছাত্রলীগের 21 শে ফেব্রুয়ারি
নগরঘাটা ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

নগরঘাটা ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন, নগরঘাটা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ নাঈম পারভেজ সহ মোঃ সৌহরাব হোসেন, মোঃ শরিফ হোসেন, জিল্লুর রহমান, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, শাহরিয়ার কবির, সুব্রত মন্ডল প্রমূখ।

এ সময় মাইকে বাজতে থাকে অমর একুশের গানের করুণ সুর ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি।