দেবহাটায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তিদের অর্থ প্রদান

21

নিজস্ব প্রতিনিধি : দেবহাটায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সনদপত্র, নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রোববার বেলা ১১টায় ডিজএ্যাবল্ড রিহ্যাবিলিটেশন এন্ড রিসার্চ এসোসিয়েশন (ডিআরআরএ) এর আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগীতায় সেইপ প্রকল্পের আওতায় উপজেলার হাদিপুরস্থ ডিআরআরএ’র আঞ্চলিক কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে ডিআরআরএ এর নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থনীতিবিদ পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খালিকুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পিকেএসএফের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দীন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন (ডিআরআরএ) এর উপদেষ্টা সপ্না রেজা।

এসময় ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ)’ প্রকল্পের আওতায় মোবাইল ফোন সার্ভিসিংও ফ্যাশন গার্মেন্টস- এই দুই ট্রেডের আওতায় ইতিমধ্যে ৪০ জন যুবনারী প্রতিবন্ধী ব্যক্তি ও ৪০ জন যুব পুরুষ প্রতিবন্ধী ব্যক্তি সনদপত্র ও নগদ অর্থের চেক প্রদান করা হয়।

বক্তারা বলেন, সুযোগ ও সহায়তা পেলে সক্ষমতা ও দক্ষতার পরিচয় মেলে। সৃষ্টি হয় কর্মসংস্থানের মধ্য দিয়ে ব্যক্তির মানব মর্যাদা। পিছিয়ে পড়া, পিছিয়ে থাকা ও পিছিয়ে রাখা প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা, আত্মনির্ভরশীলতা এবং সর্বোপরি মানব মর্যাদা সৃষ্টির লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তা ও পিকেএসএফ এর সার্বিক সহযোগিতায় ডিআরআরএ এই মহৎ কাজটি বাস্তবায়ন করছে। প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তিদের সনদ প্রদান ও প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণের সাংস্কৃতিক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণার্থী ও তাদের অভিভাবক, চাকুরিদাতা, উদ্যোক্তা ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।