দেবহাটায় জাতীয় মৎস্য সপ্তাহ ২৩ উদ্বোধন

274

কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা) ।। দেবহাটা উপজেলায় বিভিন্ন প্রতিষ্টানের  পুকুরে মাছের পোনা অবমুক্ত, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ২৫ জুলাই সকাল ১১টায় উপজেলা চত্বরে রেলির মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়। পরে উপজেলা পরিষদ পুকুরে মৎস্য পোনা অবমুক্ত ও উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান। এর আগে উপজেলা পরিষদের পুকুরে রুই, কাতলাসহ মাছের পোনা অবমুক্ত করে ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়।আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জি.এম স্পর্শ ও বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বাশার, বীর মুক্তিযোদ্ধা সাবুর আলী, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, দেবহাটা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংবাদিক কে.এম রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রাশিদুল ইসলাম, মৎস্য চাষী কাউয়ুম হোসেন, মৎস্য চাষী রবিন মল্লিকসহ বিভিন্ন চিংড়ি চাষি ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা। সভায় উপজেলার মধ্যে শ্রেষ্ট মৎস্য চাষী হিসেবে ও মৎস্য চাষে বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠ চিংড়ি চাষি হিসেবে মৎস্য চাষী আসাফুর রহমান কল্লোল, শেখ সাফি আহম্মেদ, মনিরুল ইসলাম ও আব্দুস সাত্তার মনিকে পুরষ্কৃত করা হয়