তিন স্তন নিয়ে মিলন ফ্যাশান উইক মাতালেন এই মডেলরা ( ছবি ঘর )

609
বিভিন্ন ফ্যাশান শোতে বরাবরই বিভিন্ন ডিজাইনার পোশাকে চমক দেন মডেলরা। তবে এবার ইতালির মিলন ফ্যাশান উইকে যা হল তা চমকে যাওয়ার মতোই।
তিন স্তন
মিলন ফ্যাশান উইকে তিনটি স্তন নিয়ে র‍্যাম্পে হাঁটলেন মডেলরা। শুনতে অবাক লাগলেও বিষয়টা সত্যি।
তিন স্তন
ইতালীয় ফ্যাশান ব্র্যান্ড ‘গড কান্ট ডেস্ট্রয় স্টিটওয়্যার’ দুজন মডেলকে ‘প্রসথেটিক ব্রেস্ট’ পরিয়ে র‍্যাম্পে হাঁটিয়েছেন।
তিন স্তন
‘গড কান্ট ডেস্ট্রয় স্টিটওয়্যার’ নামক ‘স্পোর্টস ব্রা’ সংস্থার ডিরেক্টর গিউলিয়ানো কালজার বক্তব্য, ” এই আইডিয়া সেসময়ের জন্য যখন ভবিষ্যতে আর পৃথিবীকে কম্পিউটারের মতো যন্ত্র শাসন করবে না। তখন সমাজ আবারও পিছনে ফিরে তাকাবে, ভাবকে কীভাবে যন্ত্র ছাড়া চলা যায়।”
তিন স্তন
গিউলিয়ানো কালজা আরও বলেন, ”আমরা যাঁরা অল্পবয়সীরা ৩০ এর মধ্যে যাঁদের বয়স তাঁদের ভবিষ্যতের কথা ভাবাতে এই শোয়ের  আয়োজন করেছি, যাতে তাঁরা প্লাস্টিকের ব্যবহার, পৃথিবীর জলের সংরক্ষণ ও প্রকৃতির কথা ভাবে। একসময় আমাদের বেঁচে থাকাই অসম্ভব হয়ে যাবে। এবিষয়ে সচেতনতা প্রচারেই এই শোয়ের আয়োজন। ”
তিন স্তন
কালজার কথায়, ”দুবছর আগে আমার মায়ের স্তন ক্যানসার হয়েছিল। আর এই ধাক্কাটা আমাকে সচেতন করেছিল, যে পৃথিবী কোন পথে এগোচ্ছে? তাই আমি আমার সমস্ত শক্তি দিয়ে একটা কাল্পনিক পৃথিবীর কথা ভাবানোর চেষ্টা করেছি, যেখানে আমি আমার ভাবনাকে ব্যক্ত করতে পারবো।  ”