কালবৈশাখী ঝড়ে খলিষখালীতে গাছচাপায় আহত ৪: বিধ্বস্ত বসতঘর

9
কালবৈশাখী

শুক্রবারের কালবৈশাখী ঝড়ে গাছ চাপা পড়ে খলিষখালীর দুধলিয়া গ্রামের একই পরিবারের ৪ জন সদস্য মারাত্মক আহত হয়েছেন। ঝড়ে গাছচাপা পড়ে পাকা একটি ঘর সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

১৮ মে দুপুরের দিকে শুরু হওয়া প্রচন্ড ঝড়ে দুধলিয়া গ্রামে গৌরাঙ্গ সরকারের বসত ঘরের উপর বড় আকারের একটি গাছ আছড়ে পড়ে। গাছের চাপে ঘরের পাকা দেয়াল ভেঙ্গে ঘরের মধ্যে চাপা পড়ে গৌরাঙ্গ সরকার, তার মেয়ে তমা সরকার, রিমা সরকার ও শিশু অর্পন সরকার। তাদের চিৎকারে পাশের বাড়ির লোকজন এসে আহত অবস্থায় তাদের উদ্ধার করে।

ঝড়ে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষক পরিবারটি। বর্তমানে তারা খোলা আকাশের নিচে খুপড়ি বেঁধে আশ্রয় নিয়েছে। খবর পেয়ে খলিষখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাফ্ফর রহমান শনিবার সকালে ক্ষতিগ্রস্ত ওই বাড়িতে যান। এসময় তিনি আহতদের খোঁজ খোবর নেন।

চেয়ারম্যান মোজাফ্ফর রহমান জানান, ঝড়ে পরিবারটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অল্পের জন্য পরিবারের সদস্যরা বেঁচে গেলেও তারা বর্তমানে গৃহহীন হয়ে পড়েছে। তিনি জানান, বিষয়টি ঘটনাস্থল থেকে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদ হোসেন ও সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার আহমেদকে জানানো হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে পরিবারটিকে আর্থিক সহায়তার করা হবে এমনটাই আশ্বাস মিলেছে।