এসএম হলে ভিপি নুরের ওপর ডিম নিক্ষেপ

18
এসএম হলে ভিপি নুরের ওপর ডিম নিক্ষেপ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হক নুরকে অবরুদ্ধ করার পর তার ওপর ডিম নিক্ষেপ করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার বিকালে হলটিতে অবরুদ্ধ ও লাঞ্ছিত হন ডাকসু ভিপি নূরুল হক নুর। ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা ও লাঞ্ছনার শিকার হন বিভিন্ন প্যানেল থেকে ডাকসু নির্বাচনে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও হল সংসদের নির্বাচিত কয়েকজন প্রতিনিধি।

এ সময় ছাত্রলীগের হামলায় কোটা সংস্কার আন্দোলনের কয়েকজনসহ অন্তত ১০ জন আহত হয়েছে বলে অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে।

এছাড়াও ছাত্রলীগ কর্মীরা নুরের সঙ্গে থাকা একজনকে মারধর করেছে বলেও অভিযোগ তাদের। লাঞ্ছিত করা হয়েছে শামসুন নাহার হল সংসদের ভিপি তাসনিম আফরোজ ইমিসহ কয়েকজনকে।

এ সময় ডাকসু ভিপি নুরুল হক নুরকে অবরুদ্ধ করা ও ধাক্কা দেওয়ার অভিযোগ উঠেছে হল সংসদ ও ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে।

এর আগে বিকাল ৫টার দিকে হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে মারধরের ঘটনায় প্রতিবাদ জানাতে ডাকসু নির্বাচনে অংশ নেওয়া শিক্ষার্থীদের নিয়ে এস এম হলে প্রবেশ করেন ভিপি নুর। পরে সন্ধ্যা সাতটার দিকে প্রাধ্যক্ষের উপস্থিতিতে হল থেকে বের হন নুর।

প্রসঙ্গত, সোমবার রাতে হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে পিটিয়ে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ ওঠে হল সংসদের ভিপি-জিএসসহ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। মারধরের ঘটনায় ফরিদের মাথা ফেটে যায়। আহত ফরিদ উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদ জানাতেই রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করে এসএম হলে এসেছিলেন নুরসহ অন্যান্য শিক্ষার্থীরা।