সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন: শিক্ষার্থীদের অনশন ভাঙলেন ঢাবি ভিসি!

37

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : দীর্ঘ ৫৫ ঘন্টা আমরণ অনশনের পর ৩০ তারিখের সিটি নির্বাচন ০১ ফেব্রুয়ারিতে নেওয়ায় আমরণ অনশন ভাঙলেন ঢাবি শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ আক্তারুজ্জামান শনিবার রাত জুস খাওয়ানোর মাধ্যমে শিক্ষার্থীদের অনশন ভাঙলেন।

পূজার দিনে নির্বাচন দেওয়ায় নির্বাচনী তারিখ পরিবর্তন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ছাত্র সংসদের ভিপি,জিএস,এজিএস সহ ধর্ম – বর্ণ,দলমত নির্বিশেষে ২৯ জন শিক্ষার্থী ৫৫ ঘন্টা আমরণ অনশন করেন। অবশেষে ইসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অনশন ভাঙলেন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ আক্তারুজ্জামান বলেন, অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে ৩০ তারিখের নির্বাচন পিছানোর জন্য আমি ইসি এবং বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আমরা চাই অসম্প্রদায়িক বাংলাদেশ। আমাদের একটাই পরিচয় আমরা বাঙালি।

অনশনরত শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ভিপি উৎপল বিশ্বাস বলেন, ইসি এবং প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।একই সাথে অনশনরত বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সর্বোপরি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জ্ঞাপন করছি।ধর্ম বর্ণ,দলমত – নির্বিশেষে সকলকে অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য উদাত্ত আহ্বান জানান তিনি।এ সময় তার সাথে উপস্থিত ছিলেন জগন্নাথ হলের জিএস কাজল দাস,হল সংসদের অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা।

সর্বশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে আনন্দ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে উৎসবমুখর পরিবেশে পরিণত করে শিক্ষার্থীরা।