শ্যামনগরে আ’লীগ নেতা লাঞ্ছিতের ঘটনায় গণপিটুনির শিকার হলেন সাবেক মেম্বর বকুল

17
শ্যামনগর

নিজস্ব প্রতিনিধিঃশ্যামনগরে চিহ্নিত দালাল বনদস্যুদের সাথে সম্পৃক্ত মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের আলোচিত সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান (বকুল) ওরফে বকুল মেম্বর (৩৩) এক আওয়ামী লীগ নেতাকে লাঞ্ছিতের ঘটনায় জনরোষে পড়ে গণপিটুনির শিকার হয়েছেন।

সূত্র মতে জানা যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শ্যামনগর উপজেলা পর্যায়ের একজন সিনিয়র জনপ্রিয় আওয়ামী লীগ নেতাকে লাঞ্ছিত করে এই বকুল। এ ঘটনায় মুহূর্তের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে বকুল মেম্বরের নিজের এলাকা মুন্সীগঞ্জ তথা সমগ্র উপজেলা ব্যাপী।
সাধারণ মানুষের সেই ক্ষোভের বহিঃপ্রকাশ হিসেবেই রবিবার (০৭ সেপ্টেম্বর) মুন্সীগঞ্জের একটি জনগুরুত্বপূর্ণ স্থানে গণপিটুনির শিকার হন বকুল মেম্বর।

উল্লেখ্য অল্প কিছুদিন পূর্বে ঈদুল আযহার দিন আকাশলীনা ইকো ট্যুরিজম সেন্টারে প্রকাশ্যে ফেনসিডিল খেয়ে সাতক্ষীরা জেলা সহ বিভিন্ন স্থানীয় আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় টপ অব দ্যা টাউনে পরিণত হয়েছিলো বকুল মেম্বর। পুলিশকে ম্যানেজ করে সে এলাকায় অপকর্ম করে বেড়ায়। এমনকি সে উপজেলাব্যাপী পুলিশের কথিত সোর্স হিসেবেও পরিচিত। তাছাড়া বকুল মেম্বরকে উপজেলার অনেক সরকারি-বেসরকারি দপ্তরে অন্যের হয়ে টাকার বিনিময়ে দালালি করতে করতে দেখা যায়।

বকুল দালালের এমন কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে এলাকার সচেতন মহল জানান প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেয়া হলে বকুল মেম্বর আর এমন ধরনের কাজ করতে সাহস পাবে না। প্রকাশ্যে মাদক সেবন করতে সাহস পাবে না। বনদস্যুদের সাথে সম্পর্ক রেখে এলাকার মানুষের ক্ষতি করার সাহস পাবে না এবং পুলিশকে ম্যানেজ করে নিরীহ মানুষকে মিথ্যা মামলায় ঢুকিয়ে আর টাকা খেতে পারবে না।