শিক্ষা মন্ত্রীর নির্দেশ অমান্য করে ঝিনাইদহের একটি স্কুলে চলছে কোচিং বাণিজ্য

104
শিক্ষা মন্ত্রীর নির্দেশ অমান্য করে ঝিনাইদহের একটি স্কুলে চলছে কোচিং বাণিজ্য

সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ দেশের যে কোন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক গন কোচিং বাণিজ্যের সাথে জড়িত থাকতে পারবে না। ইতিমধ্যে এই মর্মে উচ্চ আদালত একটি নির্দেশনা প্রদান করেছে। তাছাড়া শিক্ষা মন্ত্রী বলেছে যে এস এস সি পরীক্ষা চলাকালীন কোন শিক্ষা প্রতিষ্ঠানে সকল প্রকার প্রাইভেট পাড়ান ও কোচিং বন্ধ থাকবে ।

তবে সরকার ও আদালতের সকল প্রকার নির্দেশনা অমান্য করে ঝিনাইদহ সদর উপজেলা নলডাঙ্গা ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয়ে চলছে অবাধ কোচিং বাণিজ্যর রমরমা ব্যবসা।

এলাকার সচেতন অধিবাসীদের অভিযোগের ভিত্তিতে গত শনিবার সকাল সাড়ে ৮ টায় সরেজমিনে গেলে দেখা যায় উক্ত বিদ্যালয়ের ইংরাজি ও অংকের শিক্ষক জাহাঙ্গীর আলম ও আরিফ নামে দুই জন শিক্ষক স্কুলের দুই রুমের এক রুমে ৭ শ্রেণীর ২৫ জন ও অন্য রুমে ৮ ম থেকে ১০ ম শ্রেণীর ৪০ জনের ব্যাজ করে প্রাইভেট পড়াচ্ছে।

এই সময়ে তাদের দুইজনের নিকট কি ভবে প্রাইভেট পড়াচ্ছে জানতে চাইলে তারা বলে যে আমাদের স্কুল থেকে অনুমতি নেওয়া আছে ও অভিভাবক গন পড়ানর জন্য আবেদন করেছে।দরকার হলে আপনি প্রধান শিক্ষকের সাথে কথা বলতে পারেন।

নলডাঙ্গা ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বলে যে ম্যনিঞ্জিং কমিটির অনুমতি আছে। আমারা নীতিমালার মধ্যেই আছি এবং আইন মেনে পড়াচ্ছি।

ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার আরিফ সরকার বলে যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং করার কোন আইন নেই, আরও বিস্তারিত জানতে হলে অফিসে আসেন।