মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কোন ছাড় নেই-কলারোয়ার ওসি শেখ মুনীর উল গীয়াস

37

জুলফিকার আলী, কলারোয়া প্রতিনিধি : কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর উল গীয়াস বলেছেন-মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কোন ছাড় নেই।

মাদক শুধু একটি জীবনকে নষ্ট করে না বরং একটি পরিবার, একটি সমাজ, একটি দেশকে ধ্বংস করে দেয়। আজ থেকেই মাদক ছেড়ে আসার আহবান জানিয়ে তিনি আরো বলেন-যারা মাদক ব্যবসা ও সেবন করে তারা সংশোধন হয়ে যান। নয়তো সমাজ এবং আইন আপনাদের ক্ষমা করবে না। দেশব্যাপী চলমান মাদক বিরোধী অভিযানের বিষয়ে তুলে ধরে বুধবার সকালে কলারোয়া পৌর প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলীর সাথে একান্ত সাক্ষ্যৎকারে তিনি এ কথা বলেন। তিনি জনসাধারণকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন-কেউ কারো বিরুদ্ধে ফেসবুকে হয়রানীমূলক ও আপত্তিকর কোন মন্তব্য করবেন না। মাদক, নাশকতা, জঙ্গি, বাল্যবিবাহ ও চোরাচালান প্রতিরোধ করতে মসজিদে খুতবায় সচেতনতা করতে হবে। কোথাও কোন অপ্রীতিকর কিংবা সন্দেহজনক ঘটনা ঘটলে তাৎক্ষনিক ভাবে থানা পুলিশকে অবহিত করতে হবে।

সাতক্ষীরার জেলার সৎ ও অসহায়-বিপদগ্রস্ত মানুষের এক মাত্র ভরসা এই পুলিশ পরিদর্শক আরো বলেন-মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে রুখে দাড়ান। মাদকের বিষাক্ত ছোবল থেকে নিজেদের নিরাপদ থাকতে ও রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। কোন পরিবারের একজন সদস্য যদি মাদকাসক্ত হয় তবে ওই পরিবারটি সমাজ থেকে অর্ধশত বছর পিছিয়ে যায়। হুশিয়ারী উচ্চারণ করে তিনি আরো বলেন-মাদকের খুচরা বিক্রেতা থেকে শুরু করে ডিলার, সে যেই হোক, তাকে এ ব্যবসা ছাড়তে হবে। যেই হোক, যাই হোক, যেখানেই হোক কেউ আমাদের অপারেশনের বাইরে নয়। সাঁড়াশি অভিযানে মাদকের শিকড় উপড়ে তুলে নিয়ে আসবো। তিনি আরো বলেন-যারা পর্দার অন্তরালে থেকে মাদকের অর্থ যোগান দিচ্ছে, মাদককারবারীদের আশ্রয়-প্রশয় দিচ্ছে তাদেরকেও আইনের আওতায় আনা হবে। শান্তিপ্রিয় কলারোয়াবাসীকে তিনি মাদক, সন্ত্রাস ও নাশকতামুক্ত থাকতে আহবান জানিয়েছেন।