ফুলতলা থেকে ওয়াসার পানি নেয়া সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশ

15

ফুলতলা (খুলনা) অফিস : ফুলতলা থেকে বুস্টার পাম্পের মাধ্যমে প্রতিদিন ১ কোটি গ্যালন ভ‚গর্ভস্থ পানি খুলণা সিটি কর্পোরেশনে নেয়া বন্ধের দাবিতে উপজেলা পানি ও পরিবেশ রক্ষা কমিটির উদ্যোগে সোমবার সন্ধ্যায় শহীদ আসাদ রফি গ্রহন্থাগার চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

কমিটির আহবায়ক ও জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কম. আনছার আলী মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব শেখ আকরাম হোসেন। কমিটির সদস্য সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জিপ্পীর পরিচালনায় বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক মোঃ আসলাম খান, শিক্ষাবিদ আলহাজ্ব আনোয়ারুজ্জামান মোল্যা, আওয়ামীলীগ নেতা কাজী আশরাফ হোসেন আশু, এস মৃনাল হাজরা, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, আঃ মজিদ মোল্যা, প্রভাষক রেজোয়ান হোসেন রাজা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রফুল্ল কুমার চক্রবর্তী, কামরুজ্জামান নান্নু, প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ্বাস, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, আলী আজম মোহন প্রমুখ। এ সময় বক্তারা বলেন, ভ‚গর্ভস্থ পানি নেয়া আন্তর্জাতিক এবং দেশীয় আইনের পরিপন্থী।

খুলনা ওয়াসা কর্তৃক বুস্টার পাইপের মাধ্যমে ফুলতলা থেকে পানি নিলে পানির স্তর নিচে নেমে নলকুপ বন্ধ হয়ে যাওয়া, নার্সারী, পান, হ্যাচারী এবং বিল ডাকাতিয়ার মৎস্য ঘেরের ব্যাপক ক্ষতি হবে। জীববৈচিত্র ধ্বংস হয়ে ধীরে ধীরে এলাকা মরুভ‚মিতে পরিনত হবে। সুপেয় পানির জন্য মধুমতি ও ভৈরব নদী থেকে পানি নিয়ে বিকল্প ব্যবস্থা গ্রহণ করে পানির চাহিদা মেটাতে হবে। পরে এক বিক্ষোভ মিছিল ফুলতলা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।