পাটকেলঘাটায় চাঁদার টাকা না পেয়ে মৎস্য ঘেরের মাছ লুট : বাঁধ কেটে ১০ লাখ টাকার ক্ষতিসাধন

51

নিজস্ব প্রতিনিধি : পাটকেলঘাটার কাটাখালী বিলের মৎস্য ঘের মালিকের কাছে দাবিকৃত ২ লাখ টাকা চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ৪ লাখ টাকা, মাছ লুট, বাসায় অগ্নি সংযোগ ও ভেড়ি বাঁধ কেটে দিয়ে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটিয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, থানার কাটাখালী বিলের মৎস্য ঘের মালিক আব্দুর রব পলাশের কাছে একই থানাধীন আচিমতলা গ্রামের এক ব্যক্তির নেত্তৃত্বে ৩০-৩৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী দীর্ঘদিন ধরে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল।

মৎস্য ঘের মালিক রব চাঁদার টাকা দিতে অস্বীকার করায় (২৮ফেব্রুয়ারী ) বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই বাহিনী প্রধানের নেতৃত্বে ৩০-৩৫ জনের একদল সন্ত্রাসী ঐ মৎস্য ঘেরে ঢুকে কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে গলদা চিংড়ীসহ বিভিন্ন প্রজাতির অন্তত ৩২-৩৩ মন মাছ লুট করে নেয়। যার আনুমানিক মুল্য ৪ লক্ষ টাকা।

এছাড়া সন্ত্রাসীরা মৎস্য ঘেরের ভেড়িবাঁধ কেটে এবং বাসায় অগ্নি সংযোগ করে ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে চলে যায় ।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মৎস্য ঘের মালিকের নিয়োগকৃত ম্যানেজার (কর্মচারী) শহীদুল বিশ্বাস বাদি হয়ে ১১জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা ২০-২৫ জনের নামে পাটকেলঘাটা থানায় একটি এজাহার দাখিল করায় গত শুক্রবার সকালে থানার অফিসার ইনচার্জ মো. রেজাউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।