নলতায় রাস্তার জায়গায় পাকা ইমারত নির্মানের অভিযোগ

10
নলতায় রাস্তার জায়গায় পাকা ইমারত নির্মানের অভিযোগ

নলতা প্রতিনিধিঃ  সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতার স্বর্ণকার পাড়ায় সরকারী রাস্তার জায়গায় পাকা ইমারত নির্মান ও গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে উক্ত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে মৃত কালিপদ স্বর্ণকারের পুত্র সুবোল স্বর্ণকার, মৃত বংশি স্বর্ণকারের পুত্র রঞ্জন কুমার স্বর্ণবার ও দুলাল স্বর্ণকারসহ ১৪ স্বাক্ষরিত অভিযোগ বিভিন্ন দপ্তরে পাঠিয়েছেন।

অভিযোগে জানা যায়, স্বর্ণকার পাড়ার মৃত শিশুবর স্বর্ণাকরের পুত্র রমেন স্বর্ণকার সরকারী রাস্তার জায়গা জবর-দখল করে গাছ কর্তন করে অবৈধভাবে পাকা ইমারত নির্মাণ কাজ শুরু করলে তার বিরুদ্ধে এই অভিযোগ দেওয়া হয়। অভিগের ভিত্তিতে ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা শেখ ইউনুস চিশতী গত ৬/১২/১৮ তারিখে ৭ দিনের মধ্যে অবৈধ কাঠামো সরকারী সম্পত্তি হতে অপসারন করতে রমেন স্বর্ণকাকে নোটিশ প্রদান করেন।

এ ব্যপারে জানতে চাইলে রমেন স্বর্ণকার বলেন, আমার বিরুদ্ধে অভিযোগকারী সুবোল স্বর্ণকার, রঞ্জন কুমার স্বর্ণবার, মহাদেব স্বর্ণকার নিজেরাই রাস্তার জায়গা জবর-দখল ও পাকা ইমারত নির্মাণ করে রেখেছে। তারা যদি রাস্তার জায়গা থেকে পাকা ইমারত ভেঙ্গে নেয় তাহলে আমিও ভেঙ্গে নেব। তাছাড়াও গ্রামের প্রধান রাস্তায় আমি জায়গা পাবো। ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা শেখ ইউনুস চিশতী বলেন, আমি অভিযোগের ভিত্তিতে নোটিশ করে ছিলাম।

কিন্তু পরবর্তীতে মাপ জরিপ করে দেখা গেছে অভিযোগকারী সুবোল স্বর্ণকার, রঞ্জন কুমার স্বর্ণবার, মহাদেব স্বর্ণকার নিজেরাই রাস্তার জায়গা জবর-দখল ও পাকা ইমারত নির্মাণ করে রেখেছে। তাদের বিরুদ্ধেও নোটিশ করার প্রস্তুতি চলছে। উক্ত রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।