দেবহাটায় সমাপনী পরীক্ষার ২য় দিনে অনুপস্থিত ৪২ জন

25

কে.এম রেজাউল করিম, দেবহাটা ব্যুরো : সারাদেশের ন্যায় দেবহাটা উপজেলাতে গত রবিবার থেকে শুরু হয়েছে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। দেবহাটা উপজেলার মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ৫ টি কেন্দ্রে এবং ১ টি কেন্দ্রে এবতেদায়ী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার উপজেলার ৬টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২২ জন ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ২০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে। উপজেলার মধ্যে বহেরা এটি মাধ্যমিক বিদালয়, পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়, সখিপুর মাধ্যমিক বিদ্যালয়, টাউনশ্রীপুর শরচচন্দ্র উচ্চ বিদ্যালয় ও হাদীপুর আহছানিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী এবং সখিপুর আলিম মাদ্রাসা কেন্দ্রে এবতেদায়ী সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ছেলে ৯৪৪ জন ও মেয়ে ৯৪৪ জন মোট ১৭৮৮ জন এবং এবতেদায়ী সমাপনীতে ছেলে ১৬১ জন ও মেয়ে ১৪৩ জন মোট ৩০৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংমগ্রহন করছে। কিন্তু সোমবার ২য় দিনে বাংলা পরীক্ষায় উপজেলার ৬টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ১৪ জন ছেলে ও ৮ জন মেয়ে মোট ২২ জন ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ১২ জন ছেলে ও ৮ জন মেয়ে মোট ২০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

সোমবার উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা প্রনব কুমার মল্লিক উপজেলার বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা পরিদর্শন করেন। এসময় তার সাথে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, দেবহাটা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা উপস্থিত ছিলেন। সকল কেন্দ্রে শান্তিপূর্ন পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহন করছে। কোন কেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা বা বহিষ্কারের খবর পাওয়া যায়নি।