দেবহাটায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা

13

কে.এম রেজাউল করিম, দেবহাটা ব্যুরো : “সাধুগনের পরিত্রান দুষ্টদিগের বিনাশ এবং ধর্ম সংস্থাপনের জন্য আমি যুগে যুগে অবতীর্ন হই” শ্রীকঞ্চের এই বানীকে সামনে রেখে মহাবতার ভগবান শ্রীকৃঞ্চের ৫২৪৫ তম আবির্ভাব তিথি উদযাপনের লক্ষ্যে দেবহাটার ঐতিহ্যবাহী শ্রী শ্রী গোকুলানন্দ পাটবাড়ি মন্দিরের সার্বিক ব্যবস্থাপনায় শুক্রবার সকাল ১১ টায় পাটবাড়ি মন্দির প্রাঙ্গন থেকে এক মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শ্রী শ্রী গোকুলানন্দ পাটবাড়ী মন্দির থেকে উক্ত শোভাযাত্রাটি বের হয়ে দেবহাটার বিভিন্ন সড়ক ও কোড়া বাজার প্রদক্ষিণ করে দেবহাটা পাটবাড়ীতে এসে শেষ হয়। পরে পাটবাড়ি মন্দির প্রাঙ্গনে গীতা আলোচনা সভা ও শিশুদের জন্য কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় সভাপতিত্ব করেন পাটবাড়ি মন্দির কমিটির সভাপতি দেবপ্রসাদ মন্ডল।

এসময় অন্যান্যের মধ্যে যথাক্রমে দেবহাটা থানার ওসি (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্র, সেকেন্ড অফিসার এসআই নয়ন চৌধুরী, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারন সম্পাদক আর.কে.বাপ্পা, পাটবাড়ি মন্দির কমিটির সহ-সভাপতি ডাঃ সরজিৎ কুমার পাল, সাধারন সম্পাদক ও আশ্রম সেবায়িত স্বপন গোস্বামী, আশ্রম সেবায়িত তপন গোস্বামী, আশ্রম সেবায়িত রতন গোস্বামী, সাংগঠনিক সম্পাদক কার্তিক চন্দ্র দাশ, সহ-সাংগঠনিক গৌর চন্দ্র পাল, মন্দিরের সেবায়িত সঞ্জয় গোস্বামী, মন্দির কমিটির নেতা ঝন্টু কুমার দে, লক্ষী কান্ত দত্ত, গোবিন্দ বিশ^াস, প্রভাষক রঞ্জন মন্ডল, ডাঃ গৌরাঙ্গ মোহন ঘোষ, স্বপন কুমার দে, সহকারী অধ্যাপক স্বপন কুমার মন্ডল, শিক্ষক স্বপন কুমার ঘোষ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শতশত সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ উপস্থিত ছিলেন।