দুই বছর পর দেশে ফিরলো ৫ কিশোর

11
দুই বছর পর দেশে ফিরলো ৫ কিশোর

মোঃ জাকির হোসেন, শার্শা প্রতিনিধিঃ ভারতে পাচার হওয়া ৫(পাঁচ) বাংলাদেশী কিশোরকে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দুই বছর পর দেশে ফিরলো। বুধবার(০৫ ই ফেব্রুয়ারী/২০২০) ইং বিকাল ৪ টার দিকে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের নিকট তাদেরকে হস্তান্তর করা হয়।

ফেরত আসা কিশোররা হলোঃ বাগেরহাট জেলার রহমান খাঁন এর ছেলে সব্বির হোসেন (১৭) জামাল হোসেনের ছেলে জাহিদুল ইসলাম (১৭) হেমায়েত এর ছেলে সফিকুর রহমান (১৭) খুলনা জেলার দেবাশিষ গাইন এর ছেলে সান্তানু গাইন (১৬) ও কাদের খান এর ছেলে সাবির খান।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশ সুত্র জানায়, এরা পাচারকারী দালাল চক্রের প্রলোভনে পড়ে গত দুই বছর আগে ভারতে পাচার হয়। সেখানে পুলিশের কাছে আটক হয়ে তারা কলকাতার লিলুয়া হোম নামে একটি সেন্ট্রাল হোমে থাকে। সেখান থেকে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মাধ্যমে চিঠি চালাচালির এক পর্যায়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদেরকে দেশে ফেরত পাঠানো হয়।

ফেরত আসা ঐ ৫ জন কিশোর কে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। বেনাপোল পোর্ট থানার এসআই রবিউল ইসলাম বলেন, ফেরত আসাদের থানার আনুষ্ঠানিকতা শেষ করে বেসরকরি দুটি সংস্থা মহিলা আইনজী বী সমিতি ও জাষ্টিস এন্ড কেয়ার এর কাছে হস্তান্তর করা হবে।

মহিলা আইন জীবি সমিতির এরিয়া কো-অর্ডিনেটর নাছিমা বেগম বলেন, থানার আনুষ্ঠানিকতা শেষে এদের যশোর নিয়ে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।