তালায় দুধ প্রক্রিয়া করন সভায় জেয়াল গ্রাম হবে শহর: ডিসি

17
তালায় দুধ প্রক্রিয়া করন সভায় জেয়াল গ্রাম হবে শহর ডিসি

এসএম বাচ্চু,তালা প্রতিনিধি: তালায় দুধ প্রক্রিয়া বিষয়ে উদ্ধুদ্বকরন সভা অনুষ্ঠিত হয়েছে । গতকাল শনিবার বিকালে উপজেলার জিয়ালা গ্রামে দুগ্ধ প্রক্রিয়াকরণ বিষয়ে আয়োজিত এক উদ্ধ্দ্ধুকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

তিনি বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী ‘গ্রাম হবে শহর’ ইশতেহারের আলোকে জিয়ালা গ্রামকে শহরের সব সুবিধা নিশ্চিত করা হবে। এখানকার পরিবেশের উন্নয়নে রাস্তা-ঘাট, ড্রেনেজ ব্যবস্থা ও পানি নিষ্কাশনের ব্যবস্থা নিশ্চিত করা হবে। তিনি বলেন, ২০৪১ সালে দেশের অবস্থান যে পর্যায়ে পৌঁছাবে, তার সবকিছুই আমরা জিয়ালা গ্রামে সবার আগে নিশ্চিত করতে চাই। কিন্তু সেজন্য জিয়ালা গ্রামের মানুষকে এগিয়ে আসতে হবে। জিয়ালা গ্রামকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। জিয়ালা গ্রামে সর্বপ্রথম ডেঙ্গু রোগী সনাক্ত হয়। এটা দুর্ভাগ্যজনক। জিয়ালা গ্রামের মানুষ দুধ উৎপাদন করে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কিন্তু পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে না পারায় এখানে এডিস মশার প্রজনন হচ্ছে। ডেঙ্গু রোগ থেকে বাঁচতে এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংসের বিকল্প নেই।

সভায় তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ,তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম, তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল।শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান প্রমুখ।