খুঁটির জোড় কোথায়? মান্দার গনেশপুরে কলাবাগানের ভিতর দিয়ে বিদ্যুুৎ সংযোগ!

23
খুঁটির জোড় কোথায় মান্দার গনেশপুরে কলাবাগানের ভিতর দিয়ে বিদ্যুুৎ সংযোগ!

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দার গনেশপুরে নিয়মনীতি উপেক্ষাকরে স্বেচ্ছাচারীতার মাধ্যমে কলাবাগানের মধ্যদিয়ে বিদ্যুুৎ সংযোগ দেয়া-নেয়ার পায়তারা চলছে।

এ নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে যে,খুঁটির জোড় কোথায়? যেখানে ডিস সংযোগ লাইনের তারের অনেক নিচ দিয়ে সেখানে কলাবাগানের ভিতর দিয়ে বিদ্যুতের মেইন লাইনের তারে বিদ্যুুৎ সংযোগ দেয় কিভাবে? এটা ক্ষমতার অপব্যাবহার ছাড়া অার কিছু না।

ভূক্তভুগী কলাবাগানের মালিক গনেশপুর গ্রামের মৃত সরি মোল্লার ছেলে অালহাজ্ব কফিল উদ্দিন লিখিত অভিযোগের মাধ্যমে জানান, গনেশপুর কাজীপাড়া মোড় থেকে টিকাদার পাড়ার মাঝখানে অামার ২ বিঘা জমিতে কলাবাগান রয়েছে।

সেবাগানের উপর দিয়ে দলীয় প্রভাব খাটিয়ে এবং ক্ষমতার অপব্যাবহার করে স্বেচ্ছাচারীতার মাধ্যমে কতিপয় ব্যাক্তির সুবিধার্থে একটি বিদ্যুৎ সংযোগ দেয়ার পায়তারা চলছে।

তিনি অারো জানান, নিয়মনীতির তোয়াক্কা না করে যদি অামার কলাবাগানের ভিতর দিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়,তবে অার্থিকভাবে অামার অপুরনীয় ক্ষতি সাধিত হবে।

খুঁটির জোড় কোথায় মান্দার গনেশপুরে কলাবাগানের ভিতর দিয়ে বিদ্যুুৎ সংযোগ!

পাশাপাশি যেকোনো সময় ঘটবে অনাকাঙ্ক্ষিত জীবন নাশের মতো দূর্ঘটনা। বিদ্যুৎ সংযোগটির লাইন অন্য খুঁটির মাধ্যমে দেয়ার সুযোগ থাকলেও মানা হচ্ছেনা কোন নিয়মনীতি।

জোড়পূর্বক গতকয়েকদিন অাগে সুযোগ সন্ধানী,স্বার্থবাদী গনেশপুর গ্রামের মৃত পচা মোল্লার ছেলে গানা মোল্লা তার জন্মস্থান মোল্লা পাড়া থেকে উঠে এসে কাজী পাড়ার পার্শ্বে বসতবাড়ি স্থাপন করে। কিন্তু কাজী বংশের লোকদের সাথে তার সম্পর্ক খারাপ হওয়ার কারনে দীর্ঘদিন যাবৎ বিদ্যুতের সুবিধা থেকে বঞ্চিত থাকে।

হঠাৎ করে কাউকে না জানিয়ে, নিজেদের খেয়াল খুশিমতো অত্রএলাকায় কর্মক্ষেত্রে অবস্থান করাবস্থায় মান্দা পল্লী বিদ্যুৎ সমিতির অসাধু,অর্থলোভী কিছু ইলেকট্রিশিয়ানকে টাকার বিনিময়ে ম্যানেজ করে বিদ্যুৎ সংযোগের মেইন লাইনের তারটি লাগিয়ে নেয়।

যেখানে ড্রপতার দিলেও ঝুঁকিপূর্ণ হবে সেখানে মেইন লাইনের তার কেমনে দেয়? ভাবার বিষয়।

জানামতে, গানার বাড়ির কাছে বিদ্যুতের খুঁটি থাকা সত্ত্বেও সেই খুঁটি থেকে বিদ্যুতের সংযোগ না দিয়ে এতদূর থেকে একজনের কলাবাগানের ক্ষতি করে স্বেচ্ছাচারীতার মাধ্যমে বিদ্যুৎ সংযোগের তার দেয়ার কারন কি?

ভূক্তভুগী কফিল উদ্দিন জানায়, অামাকে ফাঁসানোর জন্য কে বা কাহারা হঠাৎ করে রাতের অন্ধকারে অামার কলাবাগানের ভিতর দিয়ে টানা বিদ্যুতের তারটি কেটে দেয়।

এসব পায়তারা থেকে রক্ষাপেতে নওগাঁ পল্লী বিদ্যুৎ অফিস এবং মান্দা পল্লীবিদ্যুৎ অফিসে একাধিকার লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ করেন তিনি।

ভূক্তভুগী পরিবার এবং স্থানীয় এলাকার সচেতন মহল মনে করেন, কলাবাগানের ভেতর দিয়ে এই লাইনে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়া হলে যেকোনো সময় ঘটতে পারে অপুরনীয় ক্ষতি। বিষয়টি অামলে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ঘটনাস্থল পরিদর্শনকরত: অাইনানুগ ব্যাবস্থা গ্রহন করা অাশু প্রয়োজন।