কেশবপুরে সুজাপুর স: প্রা: বিদ্যালয়ের মাঠে মৎস্য ঘেরের পানিতে ভরা

খেলাধুল থেকে বঞ্চিত শিক্ষার্থীরা

19
কেশবপুরে সুজাপুর স প্রা বিদ্যালয়ের মাঠে মৎস্য ঘেরের পানিতে ভরা

আজিজুর রহমান, কেশবপুর  প্রতিনিধি: কেশবপুর উপজেলার সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মৎস ঘেরের পানি জমে থাকায় খেলাধুল থেকে বঞ্চিত হয়ে পড়েছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলে অভিযোগ উঠেছে।মঙ্গলবার দুপুরে সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেয়ে দেখা গেছে উপজেলার গড়লিয়া বিলের বিভিন্ন মৎস ঘেরের পানি গত ২ মাস ধরে স্কুল মাঠে জমে থাকার কারনে শিক্ষার্থীরা খেলাধূল করা থেকে বঞ্চিত রয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান,আমরা গত ২ মাস ধরে স্কুল মাঠে পানি থাকার কারনে খেলাধুল করতে পারিছি না।লেখাপড়ার পাশাপাশি খেলাধুলে করে থাকি আমরা।খেলা করলে আমাদের মন ভালো থাকাসহ লেখাপড়ায় মন বসে। বিদ্যালয়ের মাঠ থেকে পানি সরানো হলে আমরা আবারো খেলাধূল করতে পারবো।তাই আমাদের দাবি স্কুল মাঠ থেকে মৎস ঘেরের মালিকরা যেন দ্রত পানি সরিয়ে নেয়।এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা খাতুন বলেন, গত ২ মাস ধরে স্কুল মাঠে বিভিন্ন মৎস ঘেরের পানি থাকার জমে রয়েছে।সেজন্য বিদ্যালয়ের শিক্ষার্থীরা খেলাধুল করা থেকে বঞ্চিত রয়েছে।এ ছাড়া মাঠে পানি জমে থাকায় শিক্ষার্থীরা খেলাধুল করতে না পারায় জানুয়ারি মাসে প্রতিযোগিতায় অংগ্রহন করতে পারিনি।

বিদ্যালয়ের মাঠে পানি জমার কারনে মাটি ভরাটের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করা হয়েছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম জানান,স্কুল মাঠে পানির জন্য শিক্ষার্থীরা খেলাধুল করতে পারচ্ছে না। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনেয়ারা খাতুন স্কুলে মাঠ মাটি দিয়ে ভরাট করার জন্য একটি আবেদন দিয়েছে।