কেশবপুরে বাল্য বিবাহ অনুষ্ঠান থেকে বর, তার মা ও বরের নানীসহ আটক- ৩ জন ১ মাসের কারাদন্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা

12
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

আজিজুর রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুর উপজেলার পঁরচক্রা গ্রামে একটি বাল্য বিবাহ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসারের অভিযানে বিবাহ ভেঙ্গে দিয়ে সেখান থেকে আটক করে আনা হয় ছেলের মা ও নানীকে ।

আটক ৩ জনের বিরুদ্ধে শনিবার দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিষ্ট্রেটের ক্ষমতাবলে তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ডসহ জরিমানা করেন। উপজেলা নির্বাহী অফিসারের অফিস সূত্র জানান কেশবপুর উপজেলার পঁরচক্রা গ্রামের আবু তালেবের ছেলে শফিকুল ইসলাম (১৩) সাথে সাতক্ষীরা জেলার খেজুরবুনিয়া গ্রামের মকসেদ সরদারের মেয়ে সপ্তম শ্রেণীর ছাত্রী (১২) কে নানার বাড়ি বিয়ে হচ্ছিল।

এ খবর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান জানতে পেরে পুলিশ নিয়ে শনিবার দুপুরে ওই বিয়ে বাড়িতে অভিযান চালান । আটক করতে সক্ষম হন বর শফিকুল ইসলাম, বরের মা রাবেয়া বেগম (৫২), বরের নানী আছিরন বেগম (৬৪) কে। আটক কৃৃতদের মধ্যে বর শফিকুল ইসলামকে ১ মাসের কারাদন্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা, বরের মা রাবেয়া বেগমকে ১ বছরের জেল ও বরের নানী আছিরন বেগমকে ৬ মাসের জেল প্রদান করেছেন।

সপ্তম শ্রেণীর ছাত্রীকে তার পিতা মাতার হেফাজতে দেওয়া হয়। আটককৃদের রাতে থানা হাজতে রাখা হয়েছে । তাদের শনিবারে যশোর কারাগারে পাঠানো হয়েছে।