কেশবপুরে নৈশ প্রহরীকে বেঁধে দোকান লুট: ব্যবসায়ীরা আতঙ্কে

21
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

আজিজুর রহমান, কেশবপুর প্রতিনিধি: কেশবপুরে ট্রাক টার্মিনাল এলাকায় রবিবার দিবাগত রাতে দুই নৈশ প্রহরীকে বেঁধে একটি মেশিনারীজ দোকানের তালা ভেঙ্গে ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় দোকান মালিক আসিফ রায়হান থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ নিয়ে গত ২ রাতে ৯ টি দোকানে চুরির ঘটনা ঘটায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার মধ্যকুল এলাকার সাবেক অধ্যাপক নিজাম উদ্দীনের ছেলে আসিফ রায়হান ট্রাক টার্মিনাল এলাকায় রায়হান মেশিনারীজ নামে একটি দোকান ঘর করে ব্যবসা বাণিজ্য করে আসছেন। ওই এলাকায় নৈশ প্রহরীর দায়িত্ব পালন করেন শিবুপদ ঘোষ ও কালু শেখ।

শিবুপদ ঘোষ জানান, ভোর রাত ৪ টার দিকে যশোর থেকে ট্রাকযোগে আসা ৮/১০ জন মুখোশ পরা যুবক ট্রাক টার্মিনাল এলাকায় আসে। তাদের কিছু জিজ্ঞাসা করার আগেই তারা আমাদের দু’জনকে জিম্মি করে হাত ও পা বেঁধে মুখে টেপ লাগিয়ে দেয়। পরে ওই দোকানের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে বিভিন্ন মালামাল ট্রাকে তুলে নিয়ে যায়।

দোকান মালিক আসিফ রায়হান সরদার জানান, দূর্বৃত্তরা দোকান ঘরের সাটারের তালা ভেঙে নগদ ৩২ হাজার টাকা, ৫ লাখ টাকা মূল্যের ২২ সেট ব্যাটারী, ২ লাখ টাকা মূল্যের ২৫টি বৈদ্যুতিক মোটর ও একটি লোহার সিন্ধুকসহ ৮ লাখ ৩২ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এদিকে, গত শনিবার দিবাগত গভীর রাতে শহরের হাজী মকছেদ আলী বিশ্বাস সড়কের মৌসুমী মেডিকেল হল, নিউ মামা-ভাগ্নে বস্ত্রালয়, রহমান বস্ত্রালয়, প্রধান সড়কের থানার মোড়স্থ আসমা মেডিকেল হল, মেসার্স কালাম ষ্টোর, জামে মসজিদ সংলগ্ন ইবনে সিনা পেপার ও ষ্টেশনারী, প্রল­দ সেলুন এবং টাইগার মোড়ের আলম টেলার্সে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়। একের পর এক চুরির ঘটনায় কেশবপুর শহরের ব্যবসায়ীরা আতঙ্কের মধ্যে রয়েছে।

এ ব্যাপারে থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ ওহিদুজ্জামান বলেন, ওই দোকানের মালামাল নিয়ে যাওয়ার ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। রহস্য উদঘাটনে ট্রাক টার্মিনাল এলাকার নৈশ প্রহরী শিবুপদ ঘোষ ও কালু শেখকে জিজ্ঞাসাবাদ চলছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।