কেশবপুরে চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মধ্যে নৌকা ও আনারসের হবে হাড্ডা-হাড্ডি লড়াই

14
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

আজিজুর রহমান, কেশবপুর থেকে: কেশবপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে নৌকা ও আনারসের। উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে কেশবপুরে বইছে নির্বাচনী হাওয়া। প্রার্থীরা প্রচার প্রচারণাসহ ব্যাপকভাবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

চেয়ারম্যান প্রার্থীরা প্রতিদিন উপজেলার বিভিন্ন ইউনিয়ন, বাজার, পাড়া-মহল্লা ও ব্যবসায়ীদের কাছে যেয়ে তাদের প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে চলেছেন। কে হবেন কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান তা নিয়ে ভোটারদের মধ্যে চলছে বিশ্লেষণ। কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ ধাপে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে।

ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত এইচ এম আমীর হোসেন (নৌকা), স্বতন্ত্র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম (আনারস), জাতীয় পার্টির মনোনীত হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)। চেয়ারম্যান প্রার্থী এইচ এম আমীর হোসেন দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে তার নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেছেন। গণসংযোগকালে তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম রুহুল আমীন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, মজিদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, পৌর আওয়ামীলীগের আহ্বায়ক সোবহান পেশকার, পৌর কাউন্সিলর আব্দুস সাত্তার খান, সাবেক যুবলীগ নেতা ইকবাল হোসেন খান, যুবলীগ নেতা আবু কালাম, রাসেল হোসেন, কামাল হোসেন, আবু হাসানসহ আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ নের্তৃবৃন্দ।

এদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম তার আনারস প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ অব্যাহত রেখেছে। গণসংযোগকালে তার সাথে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, পৌর আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক এ্যাডভোকেট মিলন মিত্র, যশোর জেলা প্রজন্মলীগের সদস্য ও কেশবপুর নিউজ ক্লাবের সভাপতি আশরাফুজ্জামান, আওয়ামীলীগ নেতা আলতাফ বিশ্বাস, মশিউর রহমানসহ নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রতিদিন দুপুর থেকে রাত পর্যন্ত তার আনারস প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করাসহ ভোটারদের দ্বারে দ্বারে যেয়ে কুশুল বিনিময় ও দোয়া প্রার্থনা করে চলেছেন।

এদিকে ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন, আনিসুর রহমান, আমজেদ হোসেন, আব্দুস সামাদ সরদার, হাবিবুর রহমান হাবিব, সামছুদ্দীন দফাদার, শফিকুল ইসলাম মুকুল আনারস প্রতীকের পক্ষে ভোট চেয়ে বিভিন্ন ইউনিয়নের বাজার, পাড়া-মহল্লায় যেয়ে আনারস প্রতীকের লিফলেট বিতরণ করাসহ গণসংযোগ চালিয়ে যাচ্ছে। অপরদিকে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর ইসলাম মুক্ত, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ এবাদত সিদ্দিকী বিপুল, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর প্যানেল মেয়র বিএম বিশ্বাস শহিদুজ্জামান শহিদ, আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মুজাহিদুল ইসলাম পান্না, সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য কামাল হোসেন, মৃণাল কান্তি দাস, ওলিয়ার রহমান, যুবলীগ নেতা ফারুক হোসেন, হাসান, ইমরান হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আজহারুল ইসলাম মানিক, যুগ্ন আহ্বায়ক জাকির হোসেন মুন্নাসহ নেতা-কর্মীদের সাথে নিয়ে আনারস প্রতীকের পক্ষে ভোট চেয়ে গণসংযোগ অব্যাহত রেখেছে।

মঙ্গলবার দুপুরে কেশবপুর শহরের ডাক বাংলো সড়কের কাজী মার্কেটে আনারস প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয় থেকে আনারস প্রতীকের পক্ষে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ নেতা কর্মীরা আনারস প্রতীকের প্রচার শোভাযাত্রাটি উপজেলার ১১ টি ইউনিয়নে প্রদক্ষিণ করে। অপরদিকে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান হাবিব লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে চলেছেন। গণসংযোগকালে তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাড: আব্দুল মজিদ, পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনু প্রমূখসহ স্থানীয় দলীয় নেতা-কর্মীরা।