কলারোয়ার জয়নগর ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান জজের ষষ্ঠ শাহাদাৎ বার্ষিকী ও স্মরণ সভা অনুষ্ঠিত

18
মেহেদী হাসান জজের ষষ্ঠ শাহাদাৎ বার্ষিকী ও স্মরণ সভা অনুষ্ঠিত

জুলফিকার আলী,কলারোয়া প্রতিনিধিঃ শুক্রবার বিকালে কলারোয়ার জয়নগর ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান জজের ষষ্ঠ স্মরন সভা ও শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। জয়নগর ইউনিয়ন আওয়ামীলীগ উক্ত শাহাদাৎ বার্ষিকী ও স্মরন সভার আয়োজন করে। গত ২০১৪ সালের ১২ ডিসেম্বর রাতে জামায়াত শিবির ও বিএনপির ক্যাডাররা তাকে বাড়ি থেকে তুলে নিয়ে কুপিয়ে হত্যা করে। নিহত মেহেদী হাসান ওরফে জজ আলী উপজেলার গাজনা গ্রামের মৃত নিজাম উদ্দীন মোড়লের ছেলে।

সরসকাটি দাখিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত শাহাদাৎ বার্ষিকী ও স্মরণ সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আজিজুর রহমান। বিকাল ৩ টায় অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন, ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাষ্টার আব্দুল মোত্তালিব খাঁ, সরসকাটি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবাদুল হক, ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফিরোজ আহম্মেদ, দলের মাহিলা সম্পাদক বিশাখা তপন সাহা, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, মাওলানা নুর ইসলাম, কায়কোবাদ কবীর, নিহত মেহেদী হাসান জজ আলীর বোন ঝর্ণা খাতুন, স্ত্রী রিতা খাতুন, পবিত্র কুমার সাহা, সালমান সরকার প্রমুখ।

অনুষ্ঠানে ইউনিয়ন আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মী ও সমর্থকদের উপস্থিতিত ছিলেন। অনুষ্ঠানে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মাওলানা জাহাঙ্গীর হোসেন। বক্তারা বলেন, মেহেদী হাসান জজকে যারা হত্যা করেছে তাদের এখনো সাজা হয়নি। খুনীদের দৃষ্ঠান্তমূলক সাজা কার্যকরের মাধ্য দিয়েই জজ আলীর আত্মার শান্তি পাবে। যতদিন খুনিরা সাজা না পাবে ততদিন আমরা সরকারের প্রতি এ দাবি জানাতেই থাকবো।

বক্তারা আরো বলেন, দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। ধর্মের দোহায় দিনে কোন নিরিহ প্রাণ ঝরে যেতে দেয়া যাবে না। জামায়াত শিবির ও বিএনপির অপ রাজনীতি মুক্তিযুদ্ধের চেতনায় রুখে দিতে হবে। শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা সততা ও সমাজে ন্যায় প্রতিষ্ঠা করে তাঁর হাতকে শক্তিশালী করবো ইনশাআল্লাহ।