আশাশুনির গোদাড়া স্কুলের শিক্ষার্থীরা খোলা আকাশের নিচে ক্লাস করছে

25
গোদাড়া বালিকা বিদ্যালয়ে খোলা আকাশের নীচে ক্লাস পরিচালনার দৃশ্য

সোহরাব হোসেন, বিশেষ প্রতিনিধি আশাশুনিঃ আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের গোদাড়া মাধ্যমিক বালিক বিদ্যালয়ে খোলা আকাশের নীচে ক্লাশ পরিচালনা করা হচ্ছে। ঝড়-বৃষ্টি, রৌদ্র-শীত এর প্রতিবন্ধকতা সহ্য করে শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাসে বসতে হচ্ছে।

কয়েক মাস আগে টর্ণেডোর আঘাতে স্কুলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। টর্নেডোয় স্কুলের অফিস কক্ষ সহ কয়েকটি শ্রেণি কক্ষের টিন উড়ে ও দুমড়েমুচড়ে যায়। পাকা পিলার, সিলিং ফ্যানসহ বিভিন্ন আসবাব পত্রের ব্যাপক ক্ষতি সাধিত হয়। স্কুলের প্রধান শিক্ষক জেবুন্নাহার জানান, ১৯৯৫ সালের ১লা জানুয়ারীতে শোভনালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম শহিদুল ইসলাম প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন। তার মৃত্যুর পর স্কুলটির যথেষ্ট সংখ্যক শিক্ষর্থী থাকা সত্ত্বেও উন্নয়নের ছোয়া থেকে বঞ্চিত রয়েছে।

এই নিয়ে অনেক দপ্তরে অনেক বার আবেদন করেও কোন লাভ হয়নি। বর্তমানে ক্লাসরুমের অভাবে খোলা আকাশের নিচে ক্লাস নিতে বাধ্য হচ্ছেন শিক্ষকরা। ফলে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে বর্তমানে খোলা আকাশের নিচে ক্লাস নিতে হচ্ছে। বর্তমান দুই শতাধীক শিক্ষর্থী খোলা আকাশের নিচে ক্লাস করছে। স্কুলের ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও এলাকার শিক্ষানুরাগীদের উর্দ্ধতন কর্তৃপক্ষ সমীপে আবেদন বিষয়টি বিবেচনা সাপেক্ষে আশু ব্যবস্থা নেওয়া হোক।