আশাশুনিতে সমৃদ্ধি কর্মসূচির শিক্ষক প্রশিক্ষণ সমাপ্ত

144

নিজস্ব প্রতিনিধি : সমৃদ্ধি কর্মসূচির আওতায় আশাশুনি ইউনিয়নে সম্প্রতি ‘শিক্ষা সহায়তা কার্যক্রম’-এ কর্মরত ২৫ জন শিক্ষকদের ০৩ দিন ব্যাপী বিষয়ভিত্তিক মৌলিক প্রশিক্ষণ আশাশুনি উন্নয়ন সংস্থার সমৃদ্ধি কর্মসূচি অফিসে অনুষ্ঠিত হয়েছে।

উন্নয়ন সমৃদ্ধি কর্মসূচি-আশাশুনি কর্তৃক আয়োজিত শিক্ষকদের উক্ত প্রশিক্ষণে রিসোর্স পারসন ছিলেন বাংলা শিক্ষক মো. আক্তারুজ্জামান ও রবিউল ইসলাম,গণিত শিক্ষক মো. শরিফুল ইসলাম ও মঞ্জুর-ই-ইলাহি এবং ইংরেজি শিক্ষক দেবদাশ বিশ্বাস ও শংকর দাশ।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশাশুনি সমৃদ্ধি ইউনিয়ন সমন্বয়কারী মো. তারিকুর রহমান। উক্ত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাখা ব্যবস্থাপক অতীশ দিপঙ্কর মণ্ডল,প্রবীণ কর্মকর্তা রাসেল মাহমুদ,স্বাস্থ্য কর্মকর্তা ইকবাল কবির,মৎস কর্মকর্তা তানভীর রেজা,উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা জয়দেব মল্লিক,এমআইএস কর্মকর্তা সাজ্জাদ হোসেন এবং সমৃদ্ধি কর্মসূচির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণ সমাপনীতে শিক্ষকগণ ৩ দিন ব্যাপী প্রশিক্ষণে তাদের শিক্ষণীয় বিষয়সমূহ তুলে ধরে বলেন, এ ধরনের প্রশিক্ষণ তাদের কর্মদক্ষতা বৃদ্ধিতে এবং শিশু শিক্ষায় নতুন মাত্রা যোগ করবে।

উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে উন্নয়ন সংস্থার চলমান শিক্ষা সহায়তা কেন্দ্র সমূহের শিক্ষার মান উন্নয়নে প্রশিক্ষণের প্রয়োজনীয়তার ওপর ব্যাপক গুরুত্বারোপ করেন এবং এ ধরনের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ আয়োজন করায় উন্নয়ন’র ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য, পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় উন্নয়ন আশাশুনি ইউনিয়নে ২০১৭ সালের জুলাই মাস হতে স্বাস্থ্য, পুষ্টি ও শিক্ষা বিষয়ে কার্যক্রম পরিচালনার মাধ্যমে সমৃদ্ধি কর্মসূচি বাস্তবায়ন করছে।

উক্ত প্রশিক্ষণে সমগ্র কার্যক্রম পরিচালনা করেন সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. জাবের হোসেন।