সর্বশেষ সংবাদ

২০২১ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আইসিসির সদ্য সমাপ্ত সভায় জিম্বাবুয়ে ও নেপালের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আইসিসি। আর এই দিনে দারুণ সুখবর পেয়েছে বাংলাদেশ ক্রিকেট। আগামী ২০২১ সালের আবারো বিশ্বকাপের আয়োজন করার দায়িত্ব পেল বাংলাদেয়শ।

আগামী ২০২১ সালে প্রথমবারের মত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্ব আয়োজন করবে বাংলাদেশ। পুরুষদের জন্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ থাকলেও এতদিন নারীদের জন্য তা ছিলো না। আইসিসি এইবার সিদ্ধান্ত নিয়েছে নারীদের জন্যও অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ আয়োজন করার।

নারীদের ক্রিকেট সাম্প্রতিক সময়ে বেশ উন্নতি করেছে। গত ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয় লর্ডসে। সেখানে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দেখার জন্য উপস্থিত ছিলেন ২০ হাজারের অধিক দর্শক। গত বছর ওয়েস্ট ইন্ডিজে টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল, ফাইনাল ও ওয়েস্ট ইন্ডিজ দলের গ্রুপ পর্বের ম্যাচ গুলোতে স্টেডিয়াম গুলোতে দেখা গিয়েছিল উপচে পরা ভীড়।

আগামী বছর নারী দিবসে টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আইসিসির লক্ষ্য প্রায় এক লক্ষ দর্শকের উপস্থিতি নিশ্চিত করে নারীদের যে কোনো বৈশ্বিক খেলার আসরে রেকর্ড সংখ্যক দর্শকের উপস্থিতি নিশ্চিত করা।

উল্লেখ্য, বাংলাদেশ সর্বশেষ আইসিসির বৈশ্বিক আসর আয়োজন করে ২০১৬ সালে। সেটি ছিলো পুরুষদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। তার আগে পুরুষ ও নারীদের টি টোয়েন্টি বিশ্বকাপ ২০১৪ সালে ও ২০১১ সালে আইসিসি ৫০ ওভারের বিশ্বকাপেরও সহ আয়োজক ছিলো বাংলাদেশ।

error: লাল সবুজের কথা !!