সর্বশেষ সংবাদ

১২ জিবি RAM আর ৪টে ক্যামেরা-সহ লঞ্চ করল এই স্মার্টফোন!

লাইস্টাইল প্রতিবেদন: স্মার্টফোনের দুনিয়ায় প্রথম ১২ জিবি RAM-সহ ফোন নিয়ে এল Lenovo। শুধু তাই নয়, ১২ জিবি RAM ছাড়াও এ ফোনে রয়েছে লেটেস্ট Snapdragon ৮৫৫ SoC চিপসেট। জিসেম্বরের শুরুতে লঞ্চ হওয়া Snapdragon ৮৫৫ SoC ‘৫ জি’ নেটওয়ার্ক কানিক্টিভিটি দিতে সক্ষম। Lenovo-র নতুন এই স্মার্টফোনটির নাম Z5 Pro GT। Lenovo Z5 Pro GT ফোনটি একেবারে ‘নচ ফ্রি’। এটি একটি স্লাইডার ডিসপ্লে-যুক্ত ফোন। ফোনটি স্লাইড করলেই এর ডুয়াল সেলফি ক্যামেরাটি রেরিয়ে আসবে। এ বার জেনে নেওয়া যাক Lenovo Z5 Pro GT-এর স্পেসিফিকেশান।

Lenovo Z5 Pro GT-এর স্পেসিফিকেশান:
ডুয়াল সিম যুক্ত Lenovo Z5 Pro GT-এ রয়েছে Android Pie অপারেটিং সিস্টেম। সঙ্গেই রয়েছে জিসেম্বরের শুরুতে লঞ্চ হওয়া লেটেস্ট Snapdragon ৮৫৫ SoC চিপসেট। Lenovo Z5 Pro GT-এ রয়েছে ১২ জিবি RAM আর ১২৮ জিবি / ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Lenovo Z5 Pro GT-এ রয়েছে একটি ৬.৩৯ ইঞ্চির নচ-হীন ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এটি একটি স্লাইডার ডিসপ্লে-যুক্ত ফোন। ফোনটি স্লাইড করলেই এর ডুয়াল সেলফি ক্যামেরাটি রেরিয়ে আসবে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯০ শতাংশের বেশি।

Lenovo Z5 Pro GT ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও একটি ২৪ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ও একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনের ৪টি ক্যামেরাতেই আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সাপোর্ট থাকবে।

কানেক্টিভিটির জন্য Lenovo Z5 Pro GT-এ থাকবে 4G VoLTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi 802.11ac (2.4GHz and 5GHz), Bluetooth v4.2 LE সঙ্গে রয়েছে aptX সাপোর্ট, GPS/A-GPS আর ৩.৫ মিমি হেডফোন জ্যাক। Lenovo Z5 Pro GT-এর ওজন মাত্র ২১০ গ্রাম।

Lenovo Z5 Pro GT-এ রয়েছে নন-রিমুভেবল ৩৩৫০ mAh ব্যাটারি। Snapdragon ৮৫৫ SoC চিপসেট আর ১২ জিবি RAM-সহ Lenovo Z5 Pro GT-এর দাম চিনে ৪,৩৯৮ ইউয়ান (ভারতীয় মূদ্রায় যা প্রায় ৪৫,১০০ টাকা)।

error: লাল সবুজের কথা !!