স্বাস্থ্যখাতে দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরা

10

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার স্বাস্থ্যখাতে দুর্নীতির প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরা।

বুধবার (১৭ এপ্রিল) সকালে সাতক্ষীরা জজ কোর্ট চত্বরে সাতক্ষীরার সরকারি চিকিৎসা সেবার মান উন্নয়নে বরাদ্দ প্রায় ১৩ কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতার এবং বিচারের দাবিসহ স্বাস্থ্য খাতের সকল অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আহ্বায়ক অ্যাড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে এবং সদস্য সচিব হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকার, সুধাংশু শেখর সরকার, অ্যাড. ওসমান গণি, শেখ ওবায়দুস সুলতান বাবলু, সায়েম ফেরদৌস মিতুল, প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সাতক্ষীরার ২২ লক্ষ মানুষের স্বাস্থ্যসেবার উন্নয়নে প্রায় ১৩ কোটি টাকার যে কাজ করার হওয়ার কথা সে কাজ না করে লুটপাটের রাজত্ব কায়েম করা হয়েছে।

সাতক্ষীরার সরকারি স্বাস্থ্য সেবার মান খুবই নাজুক। সাতক্ষীরা সদর হাসপাতালে ২৭ জন চিকিৎসক থাকার কথা থাকলেও সেখানে আছে মাত্র ৭ জন চিকিৎসক। তারাও আবার ঠিক মতো সেবা দেন না। তারা কয়েকজন দালাল সাথে নিয়ে একটি সিন্ডিকেট গড়ে তুলেছেন। এ সিন্ডিকেটের মাধ্যমে ডাক্তারা সরকারি হাসপাতাল থেকে রোগীদের নিজেদের প্রাইভেট ক্লিনিকে নিয়ে যান। ডাক্তার এবং ডাক্তারদের এ দালাল চক্র মিলে সাতক্ষীরার স্বাস্থ্য সেবা ব্যবস্থা ভেঙে ফেলেছেন।

বক্তারা দাবি আদায় না হলে সিভিল সার্জন অফিস ঘেরাও করার ঘোষণা দিয়ে বলেন, সাতক্ষীরার স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধ করতে হবে। নাগরিকদের যথাযথ সেবা দিতে হবে। স্বাস্থ্য খাতের দুর্নীতির সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচার করতে হবে।

আগামী ২৩ এপ্রিলের মধ্যে আমাদের দাবি আদায় না হলে ২৩ তারিখ আমরা সিভিল সার্জন অফিস ঘেরাও করব। সিভিল সার্জন অফিস ঘেরাও করার মধ্য দিয়ে সাতক্ষীরাবাসী তাদের স্বাস্থ্য সেবার অধিকার ফিরিয়ে আনবে