সোহরাওয়ার্দী হাসপাতালের সাবেক পরিচালক ডা: মুজিবুর রহমানের মৃত্যু

87

মাসুদ পারভেজ ।। ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের সাবেক পরিচালক, সাতক্ষীরা কালিগঞ্জের কৃতি সন্তান দেশবরেন্য মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ আলহাজ্ব প্রফেসর ডাঃ এ, কে, এম মুজিবুর রহমান (৬২) পরলোকগমন করেছেন (ইন্না লিল্লাহি….. রাজিউন)।

মঙ্গলবার (১৬ জুন) ভোর সাড়ে ৫ টার দিকে সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। মহামারী করোনায় আক্রান্ত হয়ে তিনি ঢাকার সিএমএইচ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে ছিলেন। প্রথমদিকে করোনায় আক্রান্ত হলে তিনি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ ভর্তি হন। সেখানে কিছুদিন চিকিৎসা নেওয়ার পর তিনি সুস্থ্য হয়ে ওঠেন। কয়েকদিন যেতে না যেতেই তিনি আবারো অসুস্থ্য হয়ে পড়লে তাকে সিএমএইচ হাসপাতালের জরুরী বিভাগে আইসুলেশনে ভর্তি করা হয়।

সেখানে তার ব্যাপক শাসকষ্ট ও রক্তক্ষরণ হয়। ডাঃ মুজিবুর কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামের মরহুম আলহাজ্ব ইউসুফ আলীর পুত্র। মৃত্যুকালে স্ত্রী, দুই কন্যাসহ তিনি অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ব্যক্তিজীবনে ডা. মুজিব ছিলেন অত্যন্ত সৎ, নিষ্ঠাবান, সদালাপী, পরোপকারী ও ধর্মপ্রাণ একজন মানুষ। এলাকায় ডাঃ মুজিব- রুবি হাইস্কুল, বায়তুন আমান জামে মসজিদ, মাদ্রাসা, বৃদ্ধাশ্রম নির্মান সহ অসংখ্য জনহিতকর কাজ করে গেছেন তিনি।

তাছাড়া বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা সহ ধর্মীয় প্রতিষ্ঠানে তার ব্যাপক দানের কথা এলাকার মানুষের মুখে মুখে। এই গুণী মানুষটির মৃত্যুতে সারাদেশের ন্যয় তার জন্মভূমি কালিগঞ্জ উপজেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। আজ কালিগঞ্জে তার প্রতিষ্ঠিত গনপতি বায়তুন আমান জামে মসজিদের পাশে তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।