সোমালিয়ায় জনসম্মুখে ১০ জনের শিরশ্ছেদ

আন্তর্জাতিক ডেস্কঃ আফ্রিকার দেশ সোমালিয়ায় জঙ্গিগোষ্ঠী আল কায়েদার অনুসারী আল-শাবাব প্রকাশ্যে জনসম্মুখে অন্তত ১০ জনের শিরশ্ছেদ করেছে। সরকারি গোয়েন্দা বাহিনীর পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ের তাদের শিরশ্ছেদ করা হয়। দেশটির দক্ষিণাঞ্চলের একটি প্রদেশে গত সপ্তাহে শত শত মানুষের সামনে তাদের শিরশ্ছেদ করে এই জঙ্গিগোষ্ঠী। বার্তাসংস্থা এএনআই বলছে, মার্কিন যুক্তরাষ্ট্র, সোমালিয়া ও কেনিয়ার গোয়েন্দাবাহিনীর কাছে তথ্য পাচারের সন্দেহে গত ৩ জুলাই পাঁচজনের শিরশ্ছেদ করে আল-শাবাব।

রুশ বার্তাসংস্থা স্পুটনিকের বরাত দিয়ে রেডিও ফ্রান্স ইন্টারন্যাশনাল আফ্রিকা বলছে, স্থানীয় বাসিন্দাদের মাঝে আতঙ্ক ও ভীতিকর পরিস্থিতি তৈরির উদ্দেশে আল-শাবাব জঙ্গিরা জনসম্মুখে ওই দশজনের শিরশ্ছেদ করেছে। পূর্ব আফ্রিকাভিত্তিক মৌলবাদী জঙ্গিগোষ্ঠী আল শাবাব। জঙ্গি সংগঠন আল কায়েদার অনুসারী এই জঙ্গিগোষ্ঠী সোমালিয়ায় এক দশকের বেশি সময় ধরে দেশটির সরকারের বিরুদ্ধে লড়াই করে আসছে।

সোমালিয়ায় প্রায়ই বিভিন্ন সরকারি স্থাপনা ও জনসমাগম লক্ষ্য করে বোমা হামলা চালিয়ে আসছে এই জঙ্গিগোষ্ঠী। ২০১৭ সালে দেশটির রাজধানী মোগাদিসু ট্রাক বোমা হামলা চালিয়ে পাঁচ শতাধিক মানুষকে হত্যার দায় স্বীকার করে আল-শাবাব।

error: লাল সবুজের কথা !!