সিরাজগঞ্জ জেলা আইসিটি অ্যাম্বাসেডরদের সাধারণ সভা অনুষ্ঠিত

নাজমুল হাসান অনিক, কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ তথ্য প্রযুক্তির ছোয়াতে বাংলাদেশ নামক ছোট্ট এই দেশটি আজ ডিজিটাল বাংলাদেশ। ডিজিটালের ছোয়া লেগে আছে দেশের সবখানেই। শিক্ষাক্ষেত্রে ডিজিটালের ছোয়া এক অদম্য ভূমিকা পালন করে আসছে।

শিক্ষাক্ষেত্রে এরকম আধুনিকতার ছোয়া বর্তমান যুগের সাথে এক যুগোপযোগী মাধ্যম। আর এই উন্নয়নে কাজ করছেন দেশের বিভিন্ন বিদ্যালয়ের আইসিটি শিক্ষকগণ।

দেশের প্রতিটা জেলার মতো সিরাজগঞ্জ থেকেও বিভিন্ন বিদ্যালয়ের বাছায় করা দক্ষ, পারদর্শী এবং সেরা আইসিটি শিক্ষকদের নিয়ে a2i কর্তক জেলা অ্যাম্বাসেডর হিসেবে মনোনিত করা হয়। আর দেশের ৬৪ জেলার মধ্য থেকে সেরা ১০ টি জেলাকে টপ টেন হিসেবে বিবেচনা করা হয়। তার মধ্যে সিরাজগঞ্জ জেলা অন্যতম।

সিরাজগঞ্জ জেলার সেই সব অদম্য প্রতিভার অধিকারী, আইসিটি প্রেমি অ্যাম্বাসেডরগণ অর্থাৎ জেলা আইসিটি ফর এডুকেশন, সিরাজগঞ্জ কর্তক ১৫ই নভেম্বর সিরাজগঞ্জ ভিক্টোরিয়া স্কুলে সাধারণ সভার আয়োজন করা হয়। উক্ত সভাতে জেলার সকল অ্যাম্বাসেডররা উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ জেলাতে অ্যাম্বাসেডর হিসেবে আরো ৬ জন মনোনিত হওয়ায় তাদের সংবর্ধনা দেওয়া হয়। তারা হলেন, ভদ্রঘাট শামছুন মহসীন উচ্চ বিদ্যালয়ের জনাবা কাছিদা খাতুন রোজি, হৈমবালা স্কুলের তানজিলা পাখি, ভিক্টোরিয়া স্কুলের জেসমিন ইসলাম, বড়ধুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শাহ জামাল, শালদাউড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শামছুন্নাহার কলি।

মাধ্যামিক বিদ্যালয়ের শিক্ষকদের পাশাপাশি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রায় ২৮ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ জেলা অ্যাম্বাসেডর ইয়ামিন হোসেন জানান, এই টিম শ্বেচ্ছাশ্রমের মাধ্যমে প্রাথমিক, মাদ্রাসা, স্কুল, কলেজে বিনামূল্য শিক্ষায় আইসিটিতে জ্ঞান বিতরন করে চলছে পুরা জেলায়। নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোড়দার করে কাধে কাধ মিলিয়ে দ্বায়িত্ব পালন করছে। বাংলাদেশের অন্য জেলাগুলোর মধ্যে টপ টেন এ জায়গা করে নিয়েছে সিরাজগঞ্জ জেলা।

error: লাল সবুজের কথা !!