সর্বশেষ সংবাদ

সিংগাইরে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোহাম্মদ মাজহারুল ইসলাম খান, মানিকগঞ্জ প্রতিনিধিঃ সিংগাইরে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা – র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়। এ সময় শ্লোগানে শ্লোগানে মুখরিত হয় পৌর শহর। শ্লোগান ছিলো –
” প্রাথমিক শিক্ষার দীপ্তি,
উন্নত জীবনের ভিত্তি।”

১৩ মার্চ – বুধবার দুপুর ১২টায় মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলায় উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভাযাত্রা – র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ এর নেতৃত্বে শোভাযাত্রাটি উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের ভাষা শহীদ রফিক সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ অংশ গ্রহণ করে। এ সময় তাদের কন্ঠে ধ্বনিত হয় এবারের শিক্ষা সপ্তাহের প্রতিপাদ্য বিষয় সমূহ- “শিক্ষার আলো, ঘরে ঘরে জ্বালো!” এবং “প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি।” ইত্যাদি।

এর পরে শুরু হয় আলোচনা অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানে আলোচকবৃন্দ মানব জীবনে শিক্ষার গুরুত্ব তুলে ধরে বিভিন্ন প্রকার আলোচনা করেন।

error: লাল সবুজের কথা !!