সর্বশেষ সংবাদ

সাতক্ষীরা-২ আসনে ইভিএম মেশিনসহ নির্বাচন সামগ্রী বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরা- ২ সংসদীয় আসনের ১৩৭টি ভোট কেন্দ্রের জন্য ইভিএম মেশিন ও নির্বাচন সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা রিটার্ণিং অফিসার এসএম মোস্তফা কামাল সাতক্ষীরা সদর উপজেলা পরিষদে এর উদ্বোধন করেন।

সাতক্ষীরা জেলা রিটার্ণিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে সাতক্ষীরা-২ আসন গঠিত। প্রথমবারের মত ১৩৭টি কেন্দ্রে ৬৯৮টি বুথে সেনাবাহিনীর তত্বাবধানে ৩ লাখ ৫৬ হাজার ২৬৯জন ভোটার ইভিএমে ভোট প্রদান করবেন। এ আসনের ১৩৭টি কেন্দ্রের মধ্যে ১২৭টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ।

সাতক্ষীরা জেলা রিটার্ণিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তার পক্ষ থেকে ভোটারদের প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি ও ২৭ ডিসেম্বর প্রতীকি ভোট গ্রহণ করা হয়। আগামি ৩০ ডিসেম্বর রোববার শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে শনিবার সকাল ১০টা থেকে ইভিএম মেশিন ও নির্বাচন সামগ্রী তুলে দেওয়া হয় সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে।

নির্বাচন সামগ্রী নিজ নিজ ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার পর দুপুর একটার মধ্যে ইভিএম এর কোন ত্র“টি আছে কিরা তা সদর সহকারি রিটার্ণিং অফিসারকে বা কন্ট্রোল রুমকে অবহিত করতে বলা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ১৪ থেকে ১৫ জন করে ভোট কর্মী নিযুক্ত করা হয়েছে। নির্বিঘ্নে ভোট গ্রহণের লক্ষে সেনা বাহিনী, পুলিশ, র‌্যাব, আনছার, বিজিবিসহ ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাতক্ষীরা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান জানান, শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্য প্রশাসন সর্বচ্চো প্রস্তুতি নিয়েছে। সাতক্ষীরা জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, ভোটারদের যেভাবে ইভিএম সম্পর্কে অবহিত করা হয়েছে তাতে রোববার ভোট শেষে সাতক্ষীরা একটি মডেল হিসেবে পরিচিতি লাভ করবে। শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

error: লাল সবুজের কথা !!