সাতক্ষীরা-১ অাসনে সর্বস্তরের জনগনের প্রত্যাশা সরদার মুজিব

78
lalsobujerkotha

নিজস্ব প্রতিবেদক: তালা-কলারোয়া নিয়ে গঠিত ১০৫, সাতক্ষীরা-১ অাসন।১ টি পৌরসভা, ৩ টি থানা,২ টি উপজেলা এবং ২৪ টি ইউনিয়নের প্রায় ৭ লক্ষ অধ্যুষিত জনসংখ্যা।

এলাকার অনেকের সাথে কথা বলে জানা গেছে এবং ভোটারদের কাছে জানতে চাওয়া হয়েছে অাগামী সংসদ নির্বাচন কেমন হবে,দলীয় মনোনয়ন কে পেতে পারে,কে অাপনাদের কাছে বেশি গ্রহনযোগ্য অথবা অাপনারা কাকে এমপি হিসাবে আপনাদের কাছে চান?

ভোটারদের উত্তর ছিলো, এবার অাওয়ামীলীগ থেকে মনোনয়ন পাবে। অার তারা সরদার মুজিব’কে বেশি যোগ্য মনে করছেন। তারা চাচ্ছেন সরদার মুজিব মনোনয়ন পাক এবং সরদার মুজিব এমপি হোক। জনগন এটাও বলেছে যে, গত নির্বাচনে সরদার মুজিব ওয়ার্কার্স পার্টির প্রতিদ্বন্দ্বী ভোটে সম্মানজনক এবং অনেক ভোট পেয়েছিলেন।

জনগন মনে করেন ,সরদার মুজিব এমপি হলে এলাকায় অনেক কাজ তিনি করতে পারবেন।এলাকার জনগন মনে করেন সরদার মুজিবের ভীতরে একধরনে ইমেজ অাছে,যেটা অামাদের অনুপ্রানিত করে।

কারণ এমপি/মন্ত্রী না হয়েই তিনি যে কাজ করে যাচ্ছেন তা স্থানীয় একজন এমপিও করেন বলে মনে হয়না। তাছাড়া সরদার মুজিব তার কাজের পুরষ্কার হিসাবে গত ফেব্রুয়ারি মাসে “মহাত্না গান্ধি পুরষ্কার-২০১৭ ” তে ভূষিত হয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে তার কাজের গতি কেমন।

এ বিষয়ে কথা হয়েছিলো রির্পোর্টারের সাথে সরদার মুজিবের। সরদার মুজিবকে বলা হয়েছিলো জনগনের অাপনাকে নিয়ে এত বেশি প্রত্যাশার কারণ কি?

অাপনি তাদের এত জনপ্রিয় হওয়ার কারণ কি?

সরদার মুজিব বলেন, গত সংসদ নির্বাচনে অামি অংশগ্রহণ করি। নির্বাচনে জয়ী হতে পারিনি। তবুও গত সাড়ে চার বছর জনগনের কাছ থেকে বিচ্ছিন্ন হয়নি। সবসময় জনগনের বিপদে/অাপদে পাশে দাঁড়িয়েছি এবং বিভিন্ন রকমের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। আরো বলেন, অামি মৌসুমি নেতা না, যে শুধু নির্বাচনের সময় জনগনের পাশে যাবো,খোজ-খবর নিবো। অামি সবসময়ের জন্য, মৃত্যুর অাগ পর্যন্ত জনগনের জন্য নিবেদিতপ্রাণ।

সরদার মুজিব বলেন, হয়তো অামার কাজ জনগনের ভালো লেগেছে বা জনগন অামাকে (মুজিব) তাদের যোগ্য ব্যক্তি মনে করেন।এজন্য তারা অামাকে এত ভালোবাসেন।

অাগামী সংসদ নির্বাচনে শোনা যাচ্ছে দলীয় প্রধান শেখ হাসিনা এবার কোনো লবিং অথবা জনগনচ্যুত নেতার মনোনয়ন দিবেন না।জনগনের সাথে যার নিবিড় সম্পর্ক এবং জনগন যাকে চাই শেখ হাসিনা তাকেই মনোনয়ন দিবেন।

সেক্ষেত্রে বোঝা যাচ্ছে অাগামী সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) অাসনে কার বেশি জনপ্রিয়তা। জনগনের প্রত্যাশা সরদার মুজিব তাদের জিম্মাদার হয়ে সংসদে যাক।