সাতক্ষীরা টিটিসি যেনো দুর্নীতির দূর্গ!

363
TTC crime,Satkhira
TTC crime,Satkhira

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা টিটিসির অধ্যক্ষ ও জব প্লেসমেন্টর আরিফুলের বিরুদ্ধে প্রশিক্ষণার্থী নেওয়ার ক্ষেত্রে নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা যায়, সাতক্ষীরা সদর উপজেলার বিনেরপোতার টিটিসিতে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়নধীন (SEIP) সেপের অর্থায়নে স্বল্প শিক্ষিত বেকার যুবক ও যুব মহিলাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ কোর্সে ভর্তির জন্য শতশত প্রশিক্ষণার্থী আবেদন করে। প্রশিক্ষণার্থী বাছাইয়ের জন্য অধ্যক্ষ পরীক্ষার ব্যবস্থা করেন। কিন্তু মেধাক্রমের তোয়াক্কা না করে অধ্যক্ষ মো. মুছাব্বেরুজ্জমান ও জব প্লেসমেন্টর আরিফুল তাদের ডাইরিতে আগে থেকে লিখে রাখা রোল নং অনুযায়ী প্রশিক্ষণার্থীর লিস্ট তৈরী করেন।

এছাড়া প্রশিক্ষণার্থীদের উপস্থিতি সাপেক্ষে প্রতিদিন যে ১০০ টাকা পেয়ে থাকেন বিভিন্ন কৌশলে সে টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। উপস্থিতির উপর ভিত্তি করে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ শেষে টাকা দেওয়ার কথা থাকে। কিন্তু প্রশিক্ষণ শেষ হলেও মাসের পর মাস যায় চলে যাওয়ার পরও টাকা নিয়ে টালবাবাহানা করতে থাকে। নানা অযুহাত দেখিয়ে দীর্ঘায়িত করে এসব টাকা নিয়ে।এসব টাকা অধ্যক্ষ নিজের ব্যক্তিগত কাজে লাগান বলেও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ মো. মুছাব্বেরুজ্জমানের সাথে যোগাযোগের চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।