সর্বশেষ সংবাদ

সাতক্ষীরায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

ফয়জুল হক বাবু: “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরনে” সাতক্ষীরায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা এবং ‘ নিরাপদ পন্য ও সেবা নিশ্চিতকরণে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৫ই মার্চ) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসন ও কনজুমার্স অ্যাসোসিয়েশন (ক্যাব) এর আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক অনিন্দিতা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান সহ সাতক্ষীরার বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ ভোক্তারা।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক অনিন্দিতা রায় বলেন, দেশ অনেক এগিয়েছে কিন্তু আমাদের নীতি নৈতিকতা আগের থেকে অনেক পিছনে অগ্রসর হচ্ছে। যতদিন না আমরা আমাদের নিজেদের নীতি নৈতিকতার পরিবর্তন করতে পারবো ততোদিন আইন প্রয়োগ করেও আমাদের সমাজ থেকে ভেজাল মুক্ত করা সম্ভব নই।

পরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে উপজেলা ও জেলা পর্যায়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করে সাতক্ষীরা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী উপমা আহমেদ, দ্বিতীয় ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের ১০ম শ্রেনীর বিতাইয়া আমিন বিতু ও তৃতীয় কারিমা মাধ্যমিক বিদ্যালয়ের জাকিয়া বিনতে জুবায়ের এবং জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকা করে সাতক্ষীরা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের উপমা আহমেদ, দ্বিতীয় সাতক্ষীরা সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর শেখ শাকিল হোসেন ও তৃতীয় নকিপুর সরকারি কলেজের মেহেনাজ জামান (মিথিলা)।

error: লাল সবুজের কথা !!